• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তীতে জেলা পরিষদ চেয়ারম্যান

প্রেসক্লাব ও সাংবাদিকদের উন্নয়নে সবসময় ছিলাম এবং থাকবো

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০২১, ১২:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী উৎসব গত ৪ জানুয়ারি সোমবার অনুষ্ঠিত হয়েছে। বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা হয়। সকাল সোয়া ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রেসক্লাবের অবকাঠামো উন্নয়ন কমিটির আহ্বায়ক আলহাজ ওচমান গনি পাটওয়ারী। উদ্বোধন করেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের ২০২০ সালের ভারপ্রাপ্ত সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদ্যাপন কমিটির আহ্বায়ক গিয়াসউদ্দিন মিলন। পরিচালনা করেন প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও সুবর্ণজয়ন্তী উদ্যাপন কমিটির সদস্য সচিব এএইচএম আহসান উল্লস্নাহ।


আলহাজ ওচমান গনি পাটওয়ারী তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুর প্রেসক্লাব গর্ব করার মতো সংগঠন। এখানে জাতীয় মানের অনেক সাংবাদিক রয়েছেন। এই ক্লাবের এবং সাংবাদিকদের উন্নয়নে আমি সবসময় ছিলাম এবং আগামীতেও থাকবো। জেলা পরিষদের অর্থায়নে প্রেসক্লাবের চতুর্থতলার যে কাজ চলমান তা সম্পন্ন করতে আরো ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হবে। আপনারা সরকারের উন্নয়নচিত্র আরও বলিষ্ঠভাবে তুলে ধরবেন এটা প্রত্যাশা করি। তিনি চাঁদপুর প্রেসক্লাবের অবকাঠামো উন্নয়নে অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, মরহুম ইকরাম চৌধুরী ও একেএম সফিক উল্লাহ সরকারের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এরপর সকাল ১০টায় শুরু হয় ফ্যামিলি ডে। বেলা আড়ায়টায় অনুষ্ঠিত হয় সাংবাদিক সমাবেশ। বিকেল ৪টায় প্রেসক্লাব প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় সুবর্ণজয়ন্তীর আলোচনা পর্ব এবং সংবর্ধনা অনুষ্ঠান। সুবর্ণজয়ন্তীর উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

বিকেল ৪টায় একই মঞ্চে অনুষ্ঠিত হবে সংবর্ধনা ও সম্মাননা পর্ব। রাত ৮টায় একই মঞ্চে অনুষ্ঠিত হয় চাঁদপুর প্রেসক্লাবের ২০২১ সালের নবগঠিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠান। এ পর্বেও প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এরপর রাতে সুবর্ণজয়ন্তী (৫০ বছরপূর্তি) অনুষ্ঠানের জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশ নেন আমন্ত্রিত শিল্পীসহ স্থানীয় শিল্পীরা। রাত সাড়ে ৯টায় অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র। সর্বশেষ অনুষ্ঠিত হয় চাঁদপুর প্রেসক্লাবের ধারাবাহিক বার্ষিক কর্মসূচি ফ্যামিলি নাইট। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটে।

সর্বাধিক পঠিত