• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজের বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন অমানুষিক নির্যাতনের অভিযোগ

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২০, ১৩:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মাহফুজুল হকের স্ত্রী সোনিয়া আক্তার স্বামীর বিরুদ্ধে অমানুষিক নির্যাতনের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন। গতকাল সোমবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে নিজ সন্তান, বাবা ও বোনদের নিয়ে সংবাদ সম্মেলন করেন সোনিয়া আক্তার। সাংবাদিক সম্মেলনে স্বামীর নির্যাতনের বিবরণ দিতে গিয়ে বার বার কান্নায় ভেঙ্গে পড়েন সোনিয়া আক্তার।


সাংবাদিক সম্মেলনে সোনিয়া আক্তার অভিযোগ করেন, বিয়ের পর তাদের সংসার প্রথমদিকে ভালই চলছিল। পরে একসময় মাদকাসক্ত হয়ে দিনে দিনে স্ত্রীর প্রতি নির্যাতন বাড়াতে থাকেন মেয়র মাহফুজুল হক। সোনিয়া জানান, ২০১০ সালের ২৫ এপ্রিল মাহফুজুল হকের সাথে তার বিয়ে হয়। তাদের ঘরে মারুফা ইসলাম মুমু (১০), সোয়ানুল হক ওমর (৭) ও মরিয়ম আক্তার (৪) নামের তিন সন্তান রয়েছে। বর্তমানে সোনিয়া চার মাসের সন্তান সম্ভবা। সোনিয়া অভিযোগ করেন, মাহফুজুল হক ৫ বছর আগে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। এরপরই তার চারিত্রিক পরিবর্তন শুরু হয়। নেশায় জড়িয়ে পড়া এবং বিভিন্ন সময় বিভিন্ন মেয়েদের সাথে তার অনৈতিক সম্পর্ক গড়ে উঠে। ব্যবসা ও অন্যান্য সমস্যার কথা বলে শ্বশুর এবং ভায়রার কাছ থেকে ৭ লাখ ৭০ হাজার টাকা মাহফুজ ধার আনেন কয়েক দফায়। কিন্তু সে টাকা আর ফেরত দেননি।

তিনি আরও জানান, তার স্বামী মাহফুজুল হক পরনারীতে আসক্ত। বিশেষ করে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে ক্ষমতার দাপটে তিনি মাদকাসক্ত ও নারীতে আসক্তি বাড়িয়ে দেন। এর প্রতিবাদ করলেই সোনিয়ার উপর নির্যাতন আরও বেড়ে যায়। কিন্তু ৩ সন্তানের কথা চিন্তা করে তিনি এসব নির্যাতন সহ্য করে আসলেও বর্তমানে নির্যাতনের মাত্রা আরও বেড়ে গেছে। সোনিয়া জানান, তার অমতে কয়েক মাস আগে দ্বিতীয় বিয়েও করেছেন মাহফুজুল হক। এ অবস্থায় বাধ্য হয়ে তিনি তার স্বামীর বিরুদ্ধে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। এরপর থেকে সোনিয়া ও তার বাবা, দুলাভাইসহ পরিবারের সকলকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। এতোকিছুর পরও ৩ সন্তান এবং বর্তমানে গর্ভের সন্তানের কথা চিন্তা করে মাহফুজের সাথেই সংসার করতে চান সন্তানসম্ভবা সোনিয়া আক্তার। এ ব্যাপার প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত সোনিয়া আক্তারের পিতা মোঃ বাচ্চু মিজি বলেন, আমি এর সুষ্ঠু বিচার চাই এবং আমার মেয়ে যেনো তার স্বামীর সংসারে স্ত্রীর অধিকার নিয়ে থাকতে পারে এ ব্যাপারে আমি প্রশাসনসহ সচেতন জনগণের হস্তক্ষেপ কামনা করছি। আমার মেয়ে ও আমার পরিবার বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে।

সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাপ্তাহিক চাঁদপুর কাগজ-এর সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কানন প্রমুখ।

সর্বাধিক পঠিত