• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়ন বৈধ তিন পদে একক প্রার্থী

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার এএইচএম আহসান উল্লাহ। ১০ পদে ২১ প্রার্থী মনোনয়ন সংগ্রহ করলেও জমা দিয়েছেন ১৮ জন। বাছাই শেষে এদের সবার মনোনয়ন বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। এদিকে ১০টি পদের মধ্যে তিন পদে একজন করে প্রার্থী রয়েছেন। তাই এই তিনপদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনজন। আগামী ৯ ডিসেম্বর ভোটগ্রহণ।


মনোনয়নপত্র জমা, দাখিল ও যাচাই-বাছাই কাজে প্রধান নির্বাচন কমিশনারকে সার্বিক সহযোগিতা করেন নির্বাচন কমিশনার আল-ইমরান শোভন ও রিয়াদ ফেরদৌস। এছাড়াও চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন উপস্থিত ছিলেন।

 


গতকাল বৃহস্পতিবার ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর প্রেসক্লাব কার্যালয়ে স্ব স্ব পদে প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দেন। নির্ধারিত সময় সীমার পর দেখা গেছে যে, ২১জনের মধ্যে ১৮জন মনোনয়নপত্র জমা দিয়েছে। দুপুর ২টায় মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত ছিলো বাতিলকৃত প্রার্থিতার বিষয়ে শুনানি। তবে কোনো মনোনয়ন বাতিল না হওয়ায় শুনানি করতে হয়নি।

 


মনোনয়ন বৈধ প্রার্থীরা হলেন সভাপতি পদে এমএ লতিফ ও মিজানুর রহমান লিটন, সিনিয়র সহ-সভাপতি পদে এমএম কামাল ও অভিজিত রায়, সহ-সভাপতি পদে ফাহিম শাহরিন কৌশিক ও শাওন পাটওয়ারী, সাধারণ সম্পাদক পদে সাইদ হোসেন অপু চৌধুরী, কেএম মাসুদ ও শেখ আল মামুন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ মাজহারুল ইসলাম অনিক, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ শরীফুল ইসলাম ও আশিক বিন রহিম, অর্থ সম্পাদক পদে মোঃ আবদুর রহমান গাজী, দপ্তর সম্পাদক পদে কবির হোসেন মিজি এবং দুটি নির্বাহী সদস্য পদে বাদল মজুমদার, চৌধুরী ইয়াসিন ইকরাম, এসএম সোহেল ও কেএম সালাউদ্দিন।

এদিকে সিনিয়র সহ-সভাপতি পদে মোঃ সজিব খান ও মুহাম্মদ আলমগীর এবং অর্থ সম্পাদক পদে এমআই দিদার মনোনয়ন সংগ্রহ করলেও তারা জমা দেননি। একক প্রার্থী হিসেবে আছেন সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মাজহারুল ইসলাম অনিক, অর্থ সম্পাদক পদে আঃ রহমান গাজী ও দপ্তর সম্পাদক পদে কবির হোসেন মিজি। এই তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত হচ্ছে মনোনয়নপত্র প্রত্যাহারের সময়। এরপরই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আগামী ৯ ডিসেম্বর বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ।

সর্বাধিক পঠিত