• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

প্রথম পর্বে দেড় হাজার সাংবাদিক পাবেন অনুদান

প্রকাশ:  ২০ জুন ২০২০, ১৩:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

করোনাভাইরাস মহামারীকালে সঙ্কটে পড়া দেড় হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে অনুদান দেয়ার সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এক বৈঠকের আগে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ট্রাস্টের তহবিল থেকে অনুদানের এই অর্থ দেয়া হচ্ছে।


তথ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে দেশে প্রায় তিনশ সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছে। বেশ কজন সাংবাদিক বন্ধু মৃত্যুবরণ করেছেন। প্রতিকূলতার মধ্যেও তারা কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু এই পরিস্থিতিতেও দুঃখজনকভাবে অনেক মিডিয়া হাউজ সঠিক সময়ে বেতন ভাতা দেননি। অনেক হাউজে অনেক সাংবাদিক চাকরিচ্যুতির শিকার হয়েছেন।

 


এ বিষয়গুলো বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সহায়তার নির্দেশ দিয়েছেন জানিয়ে তিনি বলেন, দুস্থ, অসহায় হয়ে পড়া সাংবাদিকদেরকে আমাদের মন্ত্রণালয় থেকে যাতে আর্থিক সহায়তা দেওয়া হয়, সেই লক্ষ্যে আমরা পূর্বের সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভায় যারা চাকরিচ্যুত, দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না, এ ধরনের সাংবাদিকদের এককালীন ১০ হাজার টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলাম। সেই অনুদানের প্রথম পর্যায়ে যারা সহায়তা পাবেন তাদের তালিকাটি চূড়ান্ত করব।

 


এই তালিকাটি সাংবাদিক ইউনিয়ন নেতারাই ঠিক করেছেন জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তা আজকের সভায় উপস্থাপনের পর পরীক্ষা-নিরীক্ষা করে চূড়ান্ত করা হবে।

 


প্রথম পর্যায়ে দলমত নির্বিশেষে দেড় হাজার সাংবাদিকের তালিকা আমরা চূড়ান্ত করব। পরবর্তী পর্যায়ে আরও সাংবাদিক এ সহায়তা পাবে। সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে তারা চেক গ্রহণ করবে।

তথ্যসচিব কামরুন নাহার, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ, নির্বাহী কমিটি সদস্য বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সূত্র : বিডিনিউজ টুয়েন্টি ফোর।