• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির চার্টার দিবস উদযাপন

প্রকাশ:  ০১ এপ্রিল ২০২১, ১২:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত সুশৃঙ্খলভাবে ঘরোয়া পরিবেশে রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির চার্টার দিবস উদ্যাপন করা হয়েছে। গতকাল ৩১ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর শহরের কালীবাড়ি সম্মুখস্থ মদিনা শপিং সেন্টারের পঞ্চম তলায় ক্লাব সদস্যদের উপস্থিতিতে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ আয়োজন সম্পন্ন হয়। এর পূর্বে অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন করেন রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির অ্যাডভাইজার, চাঁদপুর রোটারী ক্লাবের ট্রেইনার রোটারিয়ান পিএজি কাজী শাহাদাত, পিএইচএফ। উদ্বোধনী পর্ব শেষে ক্লাবের ২২তম পাক্ষিক সভা এবং চার্টার দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান রহিমা বেগম (কল্পনা), পিএইচএফ-এর সভাপ্রধানে রোটারিয়ান কাজী শাহাদাত, পিএইচএফ তাঁর বক্তব্যে মহামারি করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, বর্তমান সময়ে যে ২৯টি জেলাকে করোনার জন্যে বেশি ঝুঁকিপূর্ণ মনে করা হয়েছে তার মধ্যে চাঁদপুর জেলা একটি। সরকার বর্তমান করোনাকালীন পরিস্থিতির কথা বিবেচনা করে ১৮টি নির্দেশনা প্রদান করেছেন, যা সকল মানুষেরই মেনে চলা উচিত। তাই আমরা আজকে ব্যাপকভাবে আনুষ্ঠানিকতা না করে নামমাত্র দিনটি উদ্যাপনের সিদ্ধান্ত গ্রহণ করি। আমরা মনে করি, ৩১ মার্চ তথা আজকের এ দিনটি ক্লাব প্রতিষ্ঠার ক্ষেত্রে একটি বিশেষ মর্যাদার দিন। এইদিনে ছোট পরিসরে এর উদ্যাপন করা হলেও এর আনন্দই আলাদা।
তিনি বলেন, সেবার আদর্শ নিয়েই রোটারী ক্লাব গড়ে উঠেছে। রোটারী একটি মর্যাদাপূর্ণ সংগঠন, যার লক্ষ্যই হলো মানুষের কল্যাণে কাজ করা। আর এই কল্যাণকর সেবার মাঝে যে কী আনন্দ, তা রোটারী ক্লাব করলেই বুঝতে পারা যাবে। তিনি রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটি সৃষ্টির কথা উল্লেখ করে বলেন, অর্গানাইজার রোটারিয়ান পিপি মফিজ উদ্দিন সরকার ও চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান রহিমা বেগম কল্পনা ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর চাঁদপুর শহরে তাঁদের নিরলস শ্রম, ঘাম এবং অকৃপণ অর্থ ব্যয়ে চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাব সংগঠিত করেন। পরবর্তী সময় ২০২০ সালের ৩১ মার্চ গভর্নর অধ্যক্ষ রোটাঃ লেঃ কর্নেল (অবঃ) এম. আতাউর রহমান পীর, এমপিএইচএফ.এমসি ক্লাবটির চার্টার প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন। কিন্তু মহামারি করোনার কারণে বহুল কাক্সিক্ষত চার্টার উদ্যাপন কার্যক্রম গ্রহণ করতে না পারায় আজকের এইদিনে তা উদ্যাপন করার জন্যে ব্যাপক অয়োজন করা হয়। কিন্তু করোনা মহামারির ভয়াবহতা ও স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে এই আয়োজন থেকে ক্লাব কর্মকর্তাগণ সরে আসেন এবং স্বল্প পরিসরে শুধু নামমাত্র আয়োজনে আজকের এইদিনটি উদ্যাপনের সিদ্ধান্ত গ্রহণ করেন। তিনি রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির সফলতা কামনা করেন ও জনকল্যাণমূলক কাজের মধ্য দিয়ে ক্লাবটি তার কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে ৯ জনকে ক্লাবের নূতন সদস্য হিসেবে অন্তর্ভুক্তির কথা থাকলেও অনিবার্য কারণে ৭ জন অন্তর্ভুক্ত হন। রোটাঃ কাজী শাহাদাত নবাগত রোটারিয়ানদের পিন পরিয়ে দেন এবং ‘রূপালী সিটি’ নামে রোটারী ক্লাব অব চাঁদপুর হিলশা সিটির সুন্দর স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।
রোটারী জেলা-৩২৮২ বাংলাদেশের ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মফিজ উদ্দিন সরকার, পিএইচএফের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান মাহমুদা খানম। ধন্যবাদ জ্ঞাপন করেন ক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রোটারিয়ান মোঃ তাজুল ইসলাম। অনুষ্ঠানে ক্লাবে নতুন সদস্যদের অন্তর্ভুক্তির শপথ অনুষ্ঠান পরিচালনা করেন রোটারিয়ান মফিজ উদ্দিন সরকার, পিএইচএফ। নতুন সদস্যদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন রোটারিয়ান এসএম মোর্শেদ সেলিম, রোটারিয়ান অ্যাডঃ সাইফুল ইসলাম পাটওয়ারী, রোটারিয়ান আঃ সালাম শাহীন, রোটারিয়ান মজিবুর রহমান আখন্দ, রোটারিয়ান মোঃ রাসেল পাটওয়ারী, রোটারিয়ান মোঃ আলী আশ্রাফ ও রোটারিয়ান সমীর পোদ্দার। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন রোটারিয়ান মোঃ আলমগীর মিয়াজী আলম। তারপর ক্লাব সদস্যগণ জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। রোটারিয়ান মোঃ ইলিয়াছ মজুমদার সুমন রোটারী প্রত্যয় পাঠ করেন এবং সভাশেষে পরিসংখ্যান পেশ করেন।

 

সর্বাধিক পঠিত