• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

করোনার তৃতীয় ঢেউয়ে চাঁদপুরে প্রথম মৃত্যু ॥ একদিনে শনাক্ত ১১৪

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১১:২৮ | আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১২:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে বিগত ১০-১২ দিনের করোনা সংক্রমণের হার দেখলে বুঝা যায় এ জেলায় করোনার তৃতীয় ঢেউয়ে সংক্রমণের ঊর্ধ্বগতি কোন্ পর্যায়ে। মাত্র দশদিনের ব্যবধানে চাঁদপুরে ৯ শতাংশ থেকে ৩৭ শতাংশে উঠেছে। আর এই সংক্রমণের তৃতীয় ঢেউয়ে প্রথম মৃত্যু ঘটলো গত ২২ জানুয়ারি শনিবার। মৃত ব্যক্তির নাম হাফিজ আহমেদ (৭৫)। তিনি শাহরাস্তি উপজেলার রাজাপুর ইছাপুর গ্রামের বাসিন্দা। হাফিজ আহমদকে ২১ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন থাকাবস্থায় তিনি ২২ জানুয়ারি রাত ১১টা ৪০ মিনিটের সময় মৃত্যুবরণ করেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। এ তথ্য জানান হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌল্লা রুবেল।
এদিকে গতকাল ২৩ জানুয়ারি চাঁদপুর ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাবে ৩০৪ জনের স্যাম্পল পরীক্ষা করে ১১৪ জনের পজিটিভ রিপোর্ট আসে। শনাক্তের হার ৩৭.৫ শতাংশ। ১১৪ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৭৮ জন, ফরিদগঞ্জে ১৬ জন, মতলব উত্তরে ৩ জন, হাইমচরে ১ জন, মতলব দক্ষিণে ২ জন, হাজীগঞ্জে ৫ জন, কচুয়ায় ১ জন ও শাহরাস্তি উপজেলায় ৮ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে।
সূত্র থেকে আরো জানা যায়, গতকাল শনাক্ত হওয়া ১১৪ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭শ’ ৯৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮০ জন।
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪২ জন। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ৪৭২ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এর মধ্যে ভর্তি আছেন ৪ জন, অন্যরা নিজ নিজ ব্যবস্থাপনায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গতকাল সুস্থ হন ৩০ জন। মোট আক্রান্তের মধ্যে উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে চাঁদপুর সদর ৬৮৩৩ জন, হাইমচর ৮৬৫ জন, মতলব উত্তরে ৯২৬ জন, মতলব দক্ষিণে ১২৯৫ জন, ফরিদগঞ্জে ১৭৩৮ জন, হাজীগঞ্জে ১৫৮৮ জন, কচুয়ায় ৮৬৯ জন ও শাহরাস্তিতে ১৬৮০ জন। এছাড়া ঢাকা থেকে আগত ৪, লক্ষ্মীপুর থেকে ২, মতলব আইসিডিডিআরবি থেকে ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ১ ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন।

সর্বাধিক পঠিত