• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত পরিষদের শপথ ২৪ অক্টোবর

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২০, ১৭:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বাধীন সদ্য নির্বাচিত পৌর পরিষদের শপথগ্রহণ অনুষ্ঠান আগামী ২৪ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১টায় এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান ভেন্যু এখনো চূড়ান্ত না হলেও চাঁদপুর সরকারি কলেজ মাঠে করার জন্যে প্রস্তুতি কাজ চলছে। শপথ অনুষ্ঠানটিকে আড়ম্বরপূর্ণ এবং বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে করার লক্ষ্যে সরকারি কলেজ মাঠে করার চিন্তাভাবনা চলছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে। শপথবাক্য পাঠ করাবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবুল কালাম আজাদ। এ অনুষ্ঠানে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।


শপথ অনুষ্ঠান বিষয়ে কথা হয় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সাথে। তিনি জানান, ২৪ অক্টোবর শনিবার বেলা ১১টায় চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত পরিষদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবুল কালাম আজাদ স্যার শপথবাক্য পাঠ করাবেন। অনুষ্ঠানস্থল বিষয়ে তিনি জানান, আমাদের কাছে চিঠি এসেছে সদর উপজেলা পরিষদের হল রুমে আয়োজন করার জন্যে। এতটুকুই আমরা জানি। তবে সেটা পরিবর্তনও হতে পারে।

উল্লেখ্য, চাঁদপুর পৌরসভার নির্বাচন গত ১০ অক্টোবর অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল বিপুল ভোটে জয়লাভ করেন। ইভিএম পদ্ধতিতে হওয়া এই ভোটে জিল্লুর রহমান জুয়েল বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝিকে ৩১ হাজারেরও অধিক ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। একই সাথে পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর এবং সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে পাঁচজন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন। এই ২১ জন আগামী ২৪ অক্টোবর শনিবার শপথ নিবেন। আর এই শপথ গ্রহণের মধ্য দিয়ে ১২৫ বছরে পা দেয়া চাঁদপুর পৌরসভার দ্বাদশ পৌর পরিষদের যাত্রা শুরু হবে। চাঁদপুর পৌরবাসী পাবে তারুণ্যদীপ্ত মেধাবী একজন মেয়র। আর মেয়র জিল্লুর রহমান জুয়েলও এক ঝাঁক নতুন নির্বাচিত কাউন্সিলরদের নিয়ে তাঁর কাঙ্ক্ষিত চাঁদপুর শহর গড়ার যাত্রা শুরু করবেন

সর্বাধিক পঠিত