• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৫:৪৩ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৭, ১৬:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রধান বিচারপতি এসকে সিনহা অস্ট্রেলিয়া যাচ্ছেন। অস্ট্রেলিয়ার ভিসার জন্য বুধবার তিনি সশরীরে বাংলাদেশে অবস্থিত সেদেশের দূতাবাসে গিয়ে ভিসার জন্য আবেদন করেছেন। দুপুর ১২টার দিকে রাজধানীর কাকরাইলের হেয়ার রোডের বাসভবন থেকে অস্ট্রেলিয়া দূতাবাসে গিয়ে ভিসার আবেদন করেন বলে সুপ্রিম কোর্টের একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।
 
জানা গেছে, খুব শিগগিরই তার ভিসাপ্রাপ্তির প্রক্রিয়া সম্পন্ন হবে। গত ৩ অক্টোবর থেকে অসুস্থতার কারণে এক মাসের ছুটিতে আছেন এসকে সিনহা। তার ছুটি নিয়ে আদালত প্রাঙ্গণ ও আইনজীবীদের মধ্যে নান গুঞ্জন রয়েছে। সুপ্রিমকোর্ট বার দাবি করেছে, চাপ প্রয়োগ করে তাকে ছুটিতে পাঠানো হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল।
 
প্রসঙ্গত, প্রধান বিচারপতি এস কে সিনহার কন্যা অস্ট্রেলিয়ায় বসবাস করেন। চিকিৎসার জন্য প্রথমে তিনি সেখানেই উঠবেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত সোমবার এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতি বরাবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটির আবেদন করেন বলে জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এতে তিনি লিখেছেন, আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি গত বেশ কিছু দিন ধরে নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছি।

আমি এর আগে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলাম। বর্তমানে আমি বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছি। আমার শারীরিক সুস্থতার জন্য বিশ্রামের একান্তই প্রয়োজন।

ফলে আমি ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৭ পর্যন্ত ৩০ দিন ছুটি ভোগ করতে ইচ্ছুক। এমতাবস্থায় ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত ৩০ দিনের ছুটির বিষয়ে মহাত্মনের সানুগ্রহ অনুমোদন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করছি।

আবেদনের পরদিন মঙ্গলবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কার্যভার গ্রহণ করেন।

সর্বাধিক পঠিত