• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

কাতারের জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২০, ১৯:৪৮
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

কাতারের জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন

ইউসুফ পাটোয়ারী লিংকন 

বাংলাদেশের মহান বিজয় দিবস এবং কাতারের জাতীয় দিবস উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটি, কাতার (বিবিএসকিউ) এক ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করে। বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গত ২৬ ডিসেম্বর আল সাদ স্পোর্টস্ ক্লাবে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এ বছর দর্শক ব্যতীত  মোট ৬টি বিভাগে ১৫০ জন খেলোয়াড় টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত কাতারের জাতীয় দিবস উপলক্ষে কাতারের ভাতৃপ্রতিম জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বিশ্ব ক্রীড়াঙ্গনে কাতারের ভূমিকার প্রশংসা করে রাষ্ট্রদূত ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ এবং এশিয়ান গেমস ২০৩০ আয়োজনে কাতারের সার্বিক সফলতা কামনা করেন। বিশ্ব ক্রীড়াঙ্গনে এ বৃহৎ আয়োজনে যে কোন সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ কমিউনিটি সবসময় কাতারের পাশে থাকবে বলে রাষ্ট্রদূত জোর দিয়ে বলেন। এছাড়া, তিনি কাজের পাশাপাশি নিয়মিত খেলাধূলার চর্চা এবং কাতারের আইন কানুন মেনে চলার উপর গুরুতারোপ করেন। 

 এছাড়া, মহান বিজয়ের মাসে রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরে ঐতিহাসিক ভূমিকার কথা তুলে ধরেন। ২০৪১ সালের মধ্যে জ্ঞাননির্ভর উন্নত বাংলাদেশ গঠনে বাংলাদেশ সরকারের নানামূখী উন্নয়ন কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশগ্রহণের জন্য রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশীদের আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি ইন্জি. আনোয়ার হোসেন আকন, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, বাংলাদেশ ব্যাডমিন্টন সোসাইটির সভাপতি আলমগীর হোসেন আলী, ক্রীড়া পৃষ্ঠপোষক ও ব্যবসায়ী জালাল আহমেদ ও আব্দুল মতিন পাটোয়ারি এবং ক্রীড়া সংগঠক আসফাকউদ্দীন মামুন এবং আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।