• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের জন্য জমি ক্রয়

প্রকাশ:  ১১ আগস্ট ২০১৮, ২১:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর জন্য ৮ বিঘা জমি ক্রয় করা হয়েছে। গত ৮ আগস্ট জেদ্দার নোটারী পাবলিক অফিসে এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয়। কনস্যুলেট এর জন্য ক্রয়কৃত জমির দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন। অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শামসুল আলম ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলমসহ কনস্যুলেট এর কর্মকর্তাবৃন্দও এ সময় উপস্থিত ছিলেন।
জেদ্দা শহরের পশ্চিম বোগদাদিয়া এলাকায় জেদ্দা মক্কা হাইওয়ের পাশে ও লোহিত সাগরের তীরে ৮ বিঘা সমপরিমান ১০,২০০ বর্গমিটারের এ জমি ক্রয় করা হয়। এ উপলক্ষে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্তের কারনে জেদ্দা কনস্যুলেট এর জন্য নিজস্ব জমি ক্রয় করা সম্ভবপর হয়েছে। তিনি আরও বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। কনস্যুলেট এর নিজস্ব ভবন তৈরির মাধ্যমে তা আগামী দিনে আরও জোরদার হবে।
কনস্যুলেট এর জমি ক্রয় উপলক্ষে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন গত ৯ আগস্ট কনস্যুলেট প্রাঙ্গনে প্রবাসী বাংলাদেশী, স্থানীয় সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দকে বিষয়টি অবহিত করেন ও মিষ্টি বিতরনের মাধ্যমে উদযাপন করেন। এ সময় প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক ধন্যবাদ জানান। উল্লেখ্য, কনস্যুলেট এর নিজস্ব ভবনের জন্য প্রবাসী বাংলাদেশীরা দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিল।
 

সর্বাধিক পঠিত