• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উৎসবমুখরতায় মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার ৫০ বছরপূর্তির কর্মসূচি সমাপ্ত

প্রকাশ:  ১০ নভেম্বর ২০১৮, ১৩:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী শিশু সংগঠন মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার ৫০ বছরপূর্তি উপলক্ষে পাঁচ দিনব্যাপী কর্মসূচি পালিত হয়েছে। গতকাল ছিলো ৫ম ও শেষদিন। এদিনের কর্মসূচিতে ছিলো : র‌্যালি, আলোচনা, স্মৃতিচারণ, মরণোত্তর সম্মাননা, কৃতী সম্মাননা, আজীবন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল ৯ নভেম্বর সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। র‌্যালিটি মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মতলবের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মেলা প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার উদ্যাপন কমিটির আহ্বায়ক মোঃ মিজানুর রহমান খানের সভাপ্রধানে ও সদস্য সচিব মোঃ মোফাজ্জল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার সহ-সভাপতি অধ্যাপক রওশন আরা ফিরোজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার প্রাক্তন পরিচালক অধ্যক্ষ মোঃ মাহবুবুর রহমান, কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার কোষাধ্যক্ষ দীপক চক্রবর্তী। আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার যুগ্ম কোষাধ্যক্ষ ফজলুল হাসান খোকন, উল্লাপাড়া রিমঝিম কচি-কাঁচার মেলার সভাপতি মোঃ শাহাদাত হোসেন, পড়পাড়া সারথী কচি-কাঁচার মেলার উপদেষ্টা আবুল খায়ের সিদ্দিকী আবু, অঙ্কুর কচি-কাঁচার মেলার সংগঠক শহীদ পাটওয়ারী, মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, মোঃ জাকির হোসেন, প্রবীণ সদস্য মোঃ আব্দুল কাইউম খান, ফারুক বিন জামান। সম্পাদকীয় উপস্থাপন করেন স্মরণিকা সূর্যমূখীর সম্পাদক অধ্যাপিকা আইনুন্নাহার কাদ্রী, তরুণ সদস্য ফারুক আহমেদ বাদল, মিরপুর ওরিয়েন্টাল কচি-কাঁচার মেলার প্রাক্তন সংগঠক মাহবুবা বেগম নুপুর, শিশু পরিষদের যুগ্ম আহ্বায়ক রুবায়েত হাসান ইহাম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলু।
আলোচনা সভাশেষে মরণোত্তর সম্মননা প্রদান করা হয় ফ্লাঃ লেঃ (অবঃ) এবি সিদ্দিক, এমএ করিম ও ফজলুল করিম (শহীদ) চৌধুরীকে। এছাড়া সম্মাননা প্রদান করা হয় মতলব মেলার প্রাক্তন পরিচালক অধ্যক্ষ কাজী মাহবুবুর রহমান, অধ্যক্ষ মোঃ সালামত উল্লাহকে, আজীবন সম্মাননা প্রদান করা হয় মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার প্রথম সংগঠক ও বর্তমান সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলুকে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মতলব কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের সহকারী শিক্ষক মোহাম্মদ হোসেন, গীতা পাঠ করেন শিক্ষার্থী প্রাপ্তি রায়।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে ৫০ বছরপূর্তি অনুষ্ঠান সমাপ্ত হয়। এ সময় মেলার সদস্যবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।
আজ চাঁদপুরজমিন হাসপাতালে গরিব রোগীদের দিনব্যাপী ফ্রি চিকিৎসা দেবেন ডাঃ ফয়সাল মাহমুদ
স্টাফ রিপোর্টার ॥ আজ ১০ নভেম্বর শনিবার চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গরিব রোগীদের দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা দেবেন ডাঃ ফয়সাল মাহমুদ পিয়াস। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক। ডাঃ ফয়সাল মাহমুদ পিয়াস মেডিসিন, স্ত্রীরোগ, শিশু, ডায়াবেটিস ও হরমোন রোগে অভিজ্ঞ। চিকিৎসা নেয়ার জন্যে যারা সিরিয়াল দিয়েছেন বা দেবেন তাদেরকে যথাসময়ের পূর্বে হাসপাতালে উপস্থিত থাকার জন্যে অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, এ হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন রোগে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ কর্তৃক হাজার হাজার অসহায় মানুষ চিকিৎসাসেবা নিয়েছেন। এ ধরনের চিকিৎসাসেবা এ হাসপাতালের পক্ষ থেকে চলমান রয়েছে এবং আগামীতেও থাকবে। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন জাতীয় দৈনিক অনুপমা পত্রিকার সম্পাদক, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ, ঢাকাস্থ চাঁদপুর সদর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক ও চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান মোঃ রোকনুজ্জামান রোকন। সিরিয়াল দেয়ার জন্যে যোগাযোগ : ০১৫৩৪-৭৮৮৮৩০, ০১৬৭৪-৪২৩০৮৪, ০১৭১২-৩৯৭৫০০।

 

সর্বাধিক পঠিত