• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

শাকিবের প্রস্তাবেই চলচ্চিত্র ফোরামের যাত্রা: মৌসুমী

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৭, ১৪:৫৫
বিনোদন ডেস্ক
প্রিন্ট

ঢাকাই ছবির ‘প্রিয়দর্শিনী’ অভিনেত্রী মৌসুমী বলেছেন, শাকিব খান আমাদের বাংলা ছবির সুপারস্টার। দেশ ছাড়িয়ে সে কলকাতাতেও সুনাম কুড়াচ্ছে। আমাদেরদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। কিছুদিন আগে তাকে নিয়ে নানা অপ্রীতিকর ঘটনা ঘটে। এরপর একদিন শাকিব প্রস্তাব দেয় নতুন একটি সংগঠন করার জন্য।মূলত শাকিবের প্রস্তাবেই চলচ্চিত্র ফোরামের যাত্রা করছে আজ থেকে।

সোমবার দুপুরে ঢাকা ক্লাবে চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ এর আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে এ সব কথা বলেন মৌসুমী। তিনি বলেন,চলচ্চিত্র বাঁচাতে চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে। এই সংগঠন কারো বিপক্ষে নই, কাউকে ছোট করতে নয়। যেসব বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল তা রোধ করতেচলচ্চিত্র ফোরাম গঠিত হয়েছে।

মৌসুমী বলেন, গোটা চলচ্চিত্রের ভালো কিছুর প্রত্যাশায় চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে। এটা কারো একার স্বার্থ উদ্ধারের সংগঠন নয়। আমরা সবাই চলচ্চিত্রেরউন্নতি চাই। চলচ্চিত্র বাঁচলে, শিল্পীরা বাঁচবে, সিনেমা হল বাঁচবে। আমাদের মধ্যে আগামীতে আর কোনো দলাদলি হবে বলে আমি মনে করি না।

চলচ্চিত্র ফোরামের আনুষ্ঠানিক ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত আছেন- প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান। আরো আছেন- শাকিব খান, সুবর্ণা মুস্তাফা, মেহের আফরোজ শাওন, ওমর সানি, সৌদ, সৈয়দ হাসান ইমামসহ আরো অনেকেই। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন নুসরাত ফারিয়া ও মৌসুমী।

জানা গেছে, চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০’র উপরে। মূল কমিটিতে থাকছেন ২৭ জন। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে শাকিব খান হচ্ছেনসর্বশেষ কার্যনির্বাহী সদস্য। সমাজকল্যাণ অধিদফতর থেকে সংগঠনটির নিবন্ধন করা হয়েছে। প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতিদু’বছর পর পর নির্বাচন দিতে হবে।

 

সর্বাধিক পঠিত