• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মাউশির কুমিল্লা অঞ্চলের প্রতিনিধিদের চাঁদপুর সরকারি কলেজ পরিদর্শন

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০২০, ১০:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজে বুধবার ৩০ সেপ্টেম্বর দুপুর একটার সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিচালক প্রফেসর সৌমেশ কর চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল আকস্মিকভাবে পরিদর্শনে আসেন। প্রতিনিধি দলে আরও ছিলেন মাউশি আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক প্রফেসর মোঃ বাহাদুর হোসেন এবং সহকারী পরিচালক আবুল খায়ের মুন্সী। তারা কলেজের অনলাইন শ্রেণি কার্যক্রমের জন্য ব্যবহৃত ডিজিটাল স্টুডিও, আইসিটি ল্যাব, কম্পিউটার ল্যাব, বৈজ্ঞানিক গবেষণাগারসমূহ ঘুরে ঘুরে দেখেন। বিভিন্ন অনার্স বিভাগসমূহ  যে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা করছেন তা তারা স্বচক্ষে দেখেন। প্রতিনিধি দল চাঁদপুর সরকারি কলেজের ক্যাম্পাসের সৌন্দর্য দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন।
পরিদর্শন কার্যক্রম শেষে তারা উপস্থিত শিক্ষকবৃন্দের সাথে মতবিনিময় করেন। অধ্যক্ষ প্রফেসর অসিতবরণ দাশের সভাপ্রধানে মতবিনিময় সভায় করোনাকালীন সময়ে চাঁদপুর সরকারি কলেজের গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ ওয়াহিদুজ্জামান এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউএম হাছান শাহরিয়ার। প্রফেসর অসিত বরণ দাশ বলেন, চাঁদপুর সরকারি কলেজ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। আমরা কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিরলস পরিশ্রম করে যাচ্ছি এবং এই কোভিড-১৯ সময়ে শিক্ষা কার্যক্রম গতিশীল রাখতে পেরেছি চাঁদপুরবাসীর সহযোগিতার কারণে। তিনি সকলকে তার নিজ নিজ অবস্থান থেকে এই মহাদুর্যোগকালীন দেশ ও জাতির কল্যাণে কাজ করার উদাত্ত আহ্বান জানান।
প্রতিনিধি দল কলেজের সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং চাঁদপুর সরকারি কলেজ পরিদর্শন করে অনলাইন ক্লাস পরিচালনায় অর্জিত জ্ঞান অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রয়োগে কাজে লাগবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত