• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

রামচন্দ্রপুরে ভাবীকে হত্যার দায়ে দেবরের যাবজ্জীবন

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে চাকুরির জন্য বিদেশ পাঠানোকে কেন্দ্র করে বড় ভাইয়ের স্ত্রী শারমিন আক্তার (২১)কে ছুরিকাঘাত করে হত্যার দায়ে দেবর মোঃ ইয়াছিন মিজি (২২)কে যাবজ্জীবন কারাদ- ও ১০হাজার টাকা জরিমানা করেছে আদালত।


রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস. এম. জিয়াউর রহমান এই রায় দেন।

 


যাবজ্জীবন কারাদ- প্রাপ্ত আসামী ইয়াছিন সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুর (মমিনপুর) গ্রামের মিজি বাড়ির মাওলানা আবদুর রহিমের ছেলে।

 


হত্যার শিকার শারমিন আক্তার আসামীর বড় ভাই ইউসুফ মিজির স্ত্রী এবং ফরিদগঞ্জ পৌরসভার ১নম্বর ওয়ার্ডস্থ উত্তর কেরোয়া পাটওয়ারী বাড়ির তাজুল ইসলাম পাটওয়ারীর মেয়ে।

 


মামলার বিবরণ থেকে জানা গেছে, শারমিন আক্তার ও ইউসুফের সাথে ২০১৫ সালে বিয়ে হয়। ইউসুফ সৌদি প্রবাসী। বিয়ের পরে বিদেশে চলে যান। এরপরে ইউসুফের ছোট ভাই আসামী ইয়াছিন তাকে বিদেশে পাঠানোর জন্য ভাই-ভাবীকে চাপ প্রয়োগ করেন। দীর্ঘ দিন তাকে বিদেশে না পাঠানোর কারণে ভাবীকে সন্দেহ করেন। ভাবীর কারণেই তাকে বিদেশে পাঠানো হচ্ছে না। এমন অবস্থায় ঘটনার রাত অর্থাৎ ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর রাত আনুমানিক ৯টার দিকে ইয়াছিন তার বড় ভাইয়ের অনপুস্থিতিতে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতে থাকা ছুরি দিয়ে ভাবী শারমিনকে উপর্যুপরি ছুরিকাঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে। সংবাদ পেয়ে তার ভাই ঘটনাস্থল থেকে শারমিনকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

 


এই ঘটনার সংবাদ পেয়ে শারমিনের পিতা তাজুল ইসলাম পাটওয়ারী হাসপাতালে ছুটে আসেন এবং মেয়ের মরদেহ পড়ে থাকতে দেখেন। পরদিন ৬ সেপ্টেম্বর তাজুল ইসলাম বাদী হয়ে ইয়াছিন মিজিকে আসামী করে চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ আসামী ইয়াছিনকে গ্রেফতার করে।

চাঁদপুর সদর মডেল থানার তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোঃ মফিজুল ইসলাম তদন্ত শেষে ওই বছর ৩০ নভেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোক্তার আহমেদ অভি বলেন, তিন বছরের অধিক সময় মামলাটি চলমান অবস্থায় ১৮জন সাক্ষীর মধ্যে আসামীর পিতা, মাতা ও বোনসহ ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আসামী ইয়াছিনের উপস্থিতিতে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডঃ মাসুম হোসেন ভূঁইয়া ও অ্যাডঃ সফিকুল ইসলাম ভুঁইয়া। অ্যাডঃ মাসুম হোসেন ভঁূইয়া এ প্রতিবেদককে জানান, এই মামলার আসামী ইয়াসিন মিজি এই ঘটনার সাথে জড়িত ছিলেন না, আমরা ন্যায় বিচার পাইনি, আমরা উচ্চ আদালতে আসামীর পক্ষ আপিল করবো। আশা করি উচ্চ আদালত আসামীর পক্ষে ন্যায় বিচার করবে।

মামলার বাদী তাজুল ইসলাম পাটওয়ারী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি আমার মেয়ে হত্যার সঠিক বিচার পাইনি। আমি ন্যায় বিচারের জন্যে উচ্চ আদালতে যাবো। এ মামলায় আসামীর মৃত্যুদ- প্রত্যাশা করি, এই আসামীই আমার মেয়েকে হত্যা করেছে।

সর্বাধিক পঠিত