• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জের শীর্ষ মাদক ব্যবসায়ী বাদশা চট্টগ্রামে বন্দুকযুদ্ধে নিহত

প্রকাশ:  ২৩ জুন ২০২০, ১০:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জের শীর্ষ মাদক ব্যবসায়ী বাদশা (২৫) চট্টগ্রামে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। গত ২০ জুন শনিবার ভোর রাতে চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আকমল আলী রোডে জেলেপাড়া সংলগ্ন বেড়িবাঁধে এ বন্দুক যুদ্ধ হয়।

জানা গেছে, চট্টগ্রামের সমুদ্র পথে মাদকের চালান এসেছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে যায়। এ সময় সাগরের দিক থেকে ৪/৫ জন যুবক বেড়িবাঁধের দিকে আসলে র‌্যাব সদস্যরা তাদের থামার নির্দেশ দেন। কিন্তু র‌্যাবের উপস্থিতি দেখতে পেয়ে যুবকরা হঠাৎ গুলি করা শুরু করলে আত্মরক্ষার্থে র‌্যাবও গুলি চালায়। এ সময় বাদশা ঘটনাস্থলে নিহত হলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে ১ লাখ ইয়াবা, একটি বিদেশী পিস্তল, একটি এলজি ও ছয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় ।

নিহত বাদশা উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের সকদিরামপুর গ্রামের আহসান উল্লাহ মিজি বাড়ির মাওলানা ইফসুফের ছেলে। বাদশা দীর্ঘদিন ধরে চাঁদপুর ও ফরিদগঞ্জে মাদকের বড় ব্যবসায়ী। তার ও তার পরিবারের বিরুদ্ধে মাদকের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ফরিদগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, বাদশা উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী হলেও সে ছিল ধরাছোঁয়ার বাইরে। বাড়ি ফরিদগঞ্জে হলেও সে চাঁদপুরে বসেই এই ব্যবসা নিয়ন্ত্রণ করতো। তাকে বেশ কয়েকবার ধরার চেষ্টা করা হয়। তার বিরুদ্ধে ২০১৭ সালের জিআর নং ১৪৭ এবং ২০১৮ সালের জিআর নং-২৭৬ মামলা রয়েছে।

এদিকে বাদশা চট্টগ্রামে নিহত হওয়ার সংবাদ পেয়ে তার পরিবারের লোকজন চট্টগ্রাম থেকে মৃতদেহ এনে ২১ জুন রোববার রাতে বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদিরামপুর গ্রামে নানার বাড়িতে কবর দেয় ।

ফরিদগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রকিব জানান, বাদশা মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী। তার পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধেও মাদকের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

সর্বাধিক পঠিত