• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভুট্টো হত্যা মামালার আসামী মনসুর ২ দিনের রিমান্ডে

প্রকাশ:  ১৫ জুন ২০২০, ০৯:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী আজিজুর রহমান ভুট্টো হত্যা মামলার আসামী মনসুরকে ২দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

১৪ জুন রোববার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতের কাছে এই আসামীর জন্য রিমান্ড চাইলে কর্মরত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন রিমান্ড মঞ্জুর করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে। পুলিশ এই আসামীকে গত ২০ মে ভোরে আটক করেছিলো। এই আসামী সহ প্রধান আসামী হামিদুর রহমান সোহাগ আটক হওয়ার আগে পুলিশের হাতে আটক ৩ আসামীর ৩ দিনের রিমান্ড দিয়েছিলো আদালত।

গত ৩ জুন সকালে এই মামলার প্রধান আসামী সোহাগ আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আদালত সূত্রে জানা গেছে, প্রধান আসামী তার ৭ পৃষ্ঠার জবানবন্দিতে আটক মনসুরসহ আরো ৪ জনের নাম প্রকাশ করেছে। প্রধান আসামী আরো জানিয়েছেন, এই ঘটনা তিনি একা করেননি।

এদিকে এই মামলায় এজাহার নামীয় আসামীদের মধ্যে মোঃ মুনসুর খান, মোস্তফা খান কালু ও মোঃ সুমন খানকে গত ২০ মে ভোরে চাঁদপুর মডেল থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে তাদেরকে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। মামলা নং-১৬/২০ এবং ভার্চুয়াল মামলা নং-২৬৮/২০। এরপর মঙ্গলবার (২ জুন) তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে। কিন্তু মনসুর স্বীকারোক্তি বা গুরুত্বপূর্ণ তথ্য না দেয়ায় গতকাল আবার তার রিমান্ড চাওয়া হয়।

জানা গেছে, গত ১৮ মে দিবাগত রাতে কুমারডুগি নিজ বাড়িতে যাওয়ার পথে আজিজুর রহমান ভুট্টোকে পথিমধ্যে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। এই ঘটনায় পরদিন ১৯ মে ভুট্টোর স্ত্রী চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার বিষয়ে আরো জানা যায়, আসামী হামিদুর রহমান সোহাগসহ অপরাপর অন্য আসামীরা নিহত ভুট্টোর সাথে একই এলাকার জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়েই এ ঘটনা করেছে বলে এলাকাবাসী মনে করছেন। আটককৃত আসামী সহ এই ঘটনার সাথে জড়িত একই এলাকার অনেক আসামী এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান যে, এই আসামীদেরকে দিয়ে হয়তো অন্য একটি গ্রুপও কাজ করাতে পারে। আসামীদের সাথে হয়তো প্রভাবশালী অনেকেই জড়িত রয়েছে। স্থানীয় এলাকাবাসী অনেকেই বলেন, বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের অনেকেই ভুট্টোকে পছন্দ করতেন না তার সামাজিক কর্মকা-ের কারণে।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সেলিম আকবর ও অ্যাডভোকেট ইয়াছিন আরাফাত ইকরাম।

 

সর্বাধিক পঠিত