• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে সম্পাদকদের মতবিনিময় সভা পাঠকের চাহিদাকে প্রাধান্য দিয়ে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২২, ১৩:০১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে জেলার সকল দৈনিক এবং সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৪ জানুয়ারি সোমবার বেলা ১১টায় ক্লাবের কনফারেন্স কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস।
সভায় উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক শরীফ চৌধুরী, চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারী, দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমান, দৈনিক শপথের সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, দৈনিক সুদীপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক এমআর ইসলাম বাবু, দৈনিক আলোকিত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম সরোয়ার সেলিম, দৈনিক প্রিয় চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, দৈনিক আদি বাংলার সম্পাদক আরিফ রাসেল, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক ও প্রকাশক মোশাররফ হোসেন লিটন, সাপ্তাহিক আমাদের অঙ্গীকারের সম্পাদক ও প্রকাশক শরীফ মোঃ আশ্রাফুল হক।
সভায় বক্তাগণ বলেন, পাঠকের চাহিদাকে প্রাধান্য দিয়ে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবো। বক্তারা বলেন, দেশের মধ্যে চাঁদপুরের সংবাদপত্র এবং সাংবাদিকতার মান অনেক ভালো। ভবিষ্যতে এর গুণগত মানোন্নয়নে আরো সচেষ্ট থাকতে হবে। এইচএসসি পাসের নিচে এখন থেকে আর কোনো পত্রিকায় সাংবাদিক নিয়োগ না দেয়ার জন্য আহ্বান জানানো হয়। সম্পাদকদের এই সভা তিন মাস অন্তর অন্তর অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে এক পত্রিকার সম্পাদকের সাথে আরেক পত্রিকার সম্পাদকের অভ্যন্তরীণ সৌহাদ্যপূর্ণ আলোচনা হবে। কোনো কারণে কারো মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হলে নিজেদের মধ্যে আলোচনা করে সমাধান করা হবে। সকলের ঐকমত্যে বছরে দু’-একবার আনন্দ ভ্রমণের আয়োজন করা যেতে পারে।
স্ব স্ব পত্রিকার প্রতিনিধিদের নিয়ে মাঝে মধ্যে সাংবাদিকতা বিষয়ে মানোন্নয়ন সভা করা যেতে পারে, প্রিন্ট মিডিয়ার চ্যালেঞ্জ মোকাবেলা এবং অর্থনৈতিক সচ্ছলতায় ইথিকস মেনে কাজ করতে হবে।