• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইসলামপুর গাছতলা দরবার শরীফের ৮৭তম ওরশ মাহফিল কোরআন, সুন্নাহ ও হাদীসের আলোকে আমাদের সবাইকে চলতে হবে ----------------আলহাজ্ব রেদওয়ান খান বোরহান

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১১:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


চাঁদপুরের ইসলামপুর গাছতলা দরবার শরীফের ৮৭তম বাৎসরিক ওরশ শরীফ মাহফিলের ২য় দিনে বর্তমান দরবার শরীফের পীর আল্লামা খাজা মোঃ আরিফুর রহমানের আমন্ত্রণে অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী মৎসজীবী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি, সিটি নিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের জনপ্রিয় ব্যক্তিত্ব  আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান। তিনি বলেন, ওয়াজ-মাহফিল যেহেতু একটি দ্বীনি বিষয়, তাই দ্বীনের অন্যান্য বিষয়ের মতো রাসূল (সাঃ) ও সাহাবায়ে কেরাম এবং সালফে সালেহীনদের অনুসরণ করে আমাদের সবাইকে চলতে হবে। মানুষের ব্যক্তি জীবনের পরিশুদ্ধি ও আকিদা-বিশ^াসের সংশোধনের ক্ষেত্রে ওয়াজ মাহফিলের গুরুত্ব অপরিসীম। মদ-জুয়া, যাত্রা, নর্তকী ও গানের কনসার্টের বিপরীতে ওয়াজ মাহফিলের আয়োজন সত্যিই খুব প্রশংসনীয়। মাহফিলগুলো যাতে করে রেওয়াজ ও লোক দেখানোর উদ্দেশ্যে না হয় সেদিকে অবশ্য আমাদের সকলকে খেয়াল রাখতে হবে এবং বক্তা নির্বাচনের ক্ষেত্রেও সচেতনতার পরিচয় দিতে হবে। ইলম ও আমলওয়ালা ওলামা ও বুজুর্গানে কেরামকে মাহফিলে দাওয়াতের ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। শুধু সুন্দর সুর-কণ্ঠ, মাঠ কাঁপানো ও কন্টাক্টওয়ালা বক্তাদের দিয়ে আজীবন ওয়াজ করালেও একজন মানুষেরও হিদায়াত হবে না। তাই আমাদের সবাইকে কোরআন, সুন্নাহ ও হাদীসের আলোকে চলতে হবে।
এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী সিদ্ধান্ত ও বিচক্ষণতার কারণে সারা বিশ্বের কাছে তিনি প্রশংসনীয়। চাঁদপুর সদর ও হাইমচরকে সম্প্রীতি ও শান্তির শহর হিসেবে আল্লাহপাক যেন কবুল করে।
তিনি আরো বলেন, করোনাকালীন সময় আমি চাঁদপুরের মানুষের পাশে ছিলাম, আছি, ইনশাআল্লাহ ভবিষ্যতেও থাকবো। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা আলহাজ্ব খাজা মোঃ আহম্মেদুর রহমান।
এছাড়া তিনি গাছতলা দরবার শরীফে পীর সাহেব মরহুম খাজা আহমাদ শাহ্ (রহঃ)সহ তার ছাহেবগণের মাজার শরীফ জিয়ারত করেন।