• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মামলা করার প্রস্তুতি নিচ্ছে আইনজীবীরা পুলিশের হামলার প্রতিবাদে আইনজীবীদের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

যাডঃ আবদুল্লাহ হিল বাকীর ওপর পুলিশের এএসআই হিমন কর্তৃক হামলার তীব্র নিন্দা জানিয়ে আইনজীবীদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
১৮ মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডঃ আহছান হাবীব। সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন ফজলুল হক সরকার, রুহুল আমিন সরকার, মোঃ জহিরুল ইসলাম, মোঃ শাহজাহান মিয়া, কোহিনুর রশিদ, মোঃ আবুল খায়ের খান, মোঃ জসিম উদ্দিন খান, মোঃ শাহাদাত হোসেন, কামাল উদ্দিন আহমেদ, মোঃ মোবারক হোসেন, শরীফ মাহমুদ ফেরদাউস শাহিন, জসিম উদ্দিন-২, আলহাজ্ব মিজানুর রহমান, শাহ আলম ফরাজী, মজিবুর রহমান ভূঁইয়া, মহসিন খান, জসিম উদ্দিন ভূঁইয়া, বাবর বেপারী, কামরুল ইসলাম রোমান প্রমুখ।
সভা শেষে আদালত প্রাঙ্গণ থেকে আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দিয়ে পুনরায় আইনজীবী ভবনের সামনে এসে মিছিলটি শেষ করে।
সভায় বক্তারা বলেন, আমরা দল বুঝি না, মত বুঝি না। আমরা সকলে আইনজীবী। আমরা পুলিশি হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। পুলিশ শুধু বাকী কে রক্তাক্ত করেনি, পুরো আইনজীবীদের রক্তাক্ত করেছে। আমরা সকল অন্যায়ের প্রতিবাদ জানাই। সঠিক বিচার না পেলে অবিলম্বে কোর্টের সকল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে নেব। যথার্থ মূল্যের মাধ্যমে রক্তের প্রতিদান দিতে হবে। বক্তারা আরো জানান, বুধবারের মধ্যেই মামলা করা হবে।
সভায় সিদ্ধান্ত হয়, এএসআই হিমন ইসলামের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে। কোর্ট ফির টাকা আইনজীবী সমিতি বহন করবে।
উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি সোমবার দুপুরে আইনজীবী অ্যাডঃ আব্দুল্লাহ হিল বাকী কাজ শেষে ড্রেস পরা অবস্থায় যাওয়ার পথে চাঁদপুর শহরে বাসস্ট্যান্ড এলাকায় তিনি একটি অন্যায় আচরণের প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে চাঁদপুর সদর মডেল থানার এএসআই হিমন তার ব্যবহৃত হেলমেট দিয়ে তাকে মাথায় আঘাত করেন। পরে তাকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। তিনি জানান, অটোরিক্সা চালককে পুলিশ মারধর করছিলেন। এ সময় তিনি বাধা দিলে তার সাথে পুলিশের কথাকাটির এক পর্যায়ে তাকে হেলমেট দিয়ে আঘাত করা হয়।

সর্বাধিক পঠিত