• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

রেকর্ড সংক্রমণের দিকে যাচ্ছে চাঁদপুর ॥ একদিনে শনাক্ত ৮৭

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১১:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে করোনা সংক্রমণ ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। চলতি সপ্তাহে চারদিনের ব্যবধানে ৯ জন থেকে লাফিয়ে শনাক্তের সংখ্যা ৮৭ জনে এসে পৌঁছে। গত শুক্রবার এ জেলায় করোনা শনাক্ত হয় ৯ জন, শনাক্তের হার ছিলো ৯.৬৭ শতাংশ। শনিবার শনাক্ত হয়েছে ২৮ জন, শনাক্তের হার ছিলো ১৯.৪৪ শতাংশ। রোববার শনাক্ত হয়েছে ৩৪ জন, এদিন শনাক্তের হার ছিলো ২৫ শতাংশ। সোমবার শনাক্ত হয় ৪৮ জন, এদিন শনাক্তের হার ছিলো ২১.৮১ শতাংশ। আর গতকাল মঙ্গলবার শনাক্ত হয় ৮৭ জন। এদিন ৩৫২ জনের করোনার স্যাম্পল পরীক্ষা করে ৮৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। শনাক্তের হার ছিলো ২৪.৭১ শতাংশ। এই চিত্রই বলে দিচ্ছে চাঁদপুরে করোনা সংক্রমণ রেকর্ডের দিকে যাচ্ছে।
গতকাল মঙ্গলবার যে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে ৬১ জনই চাঁদপুর সদর উপজেলার। বাদবাকীরা হচ্ছে ফরিদগঞ্জে ৭ জন, শাহরাস্তিতে ৪ জন, মতলব দক্ষিণে ৮, হাজীগঞ্জে ৩ জন ও হাইমচরে ৪ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে।
সূত্র থেকে আরো জানা যায়, গতকাল শনাক্ত হওয়া ৮৭ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪শ’ ৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯শ’ ৮২ জন।
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪১ জনের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ১৮২জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এছাড়া গতকাল সুস্থ হন ২০জন। মোট আক্রান্তের মধ্যে উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে চাঁদপুর সদর ৬৫৬৫ জন, হাইমচর ৮৫৫ জন, মতলব উত্তরে ৯১৬ জন, মতলব দক্ষিণে ১২৮৩ জন, ফরিদগঞ্জে ১৬৯৪ জন, হাজীগঞ্জে ১৫৭০ জন, কচুয়ায় ৮৬৫ জন ও শাহরাস্তিতে ১৬৮৭ জন। এছাড়া ঢাকা থেকে আগত ৪, লক্ষ্মীপুর থেকে ২, মতলব আইসিডিডিআরবি থেকে ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ১ ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন।

সর্বাধিক পঠিত