• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকের পাশাপাশি অভিভাবকেরও দায়িত্ব রয়েছে --------তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল ইসলাম

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২১, ১৮:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি এবং শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৬ নভেম্বর সকাল ১০টায় কলেজ মাঠে জমকালো আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে এবং  উপাধ্যক্ষ মোঃ মোসলেহ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  তথ্য ও যোগাযোগ  প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব এবং কলেজ গভর্নিংবডির সভাপতি মোঃ সাইফুল ইসলাম (উপ সচিব)। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজকের এই অভিভাবক সমাবেশ শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলা। এখানে অভিভাবকগণ তাদের প্রাণের স্পন্দন সন্তানদের লেখাপড়ার মান বৃদ্ধির জন্য মন খুলে কথা বলার সুযোগ পেয়েছেন। অভিভাবকদের পরামর্শগুলো আমরা গুরুত্বের সাথে বিবেচনা করবো। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, এই কলেজের শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকের পাশাপাশি আপনাদেরও দায়িত্ব নিতে হবে। ভালো ফলাফলে যেমন উভয়ের ভূমিকা রয়েছে, তেমনি কোনো শিক্ষার্থী অকৃতকার্য হলে তার দায় কেউ এড়াতে পারে না। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাকে আইসিটি নির্ভর পরিবেশে রূপান্তর করেছেন। কেউ যদি ইচ্ছা করে তবে লেখাপড়ার যে কোনো সমস্যা স্মার্টফোনের মাধ্যমে সমাধান করতে পারে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নারায়ণপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমিন। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ দাউদ হোসেন চৌধুরী। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শহীদুল ইসলাম, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ মফিজুল ইসলাম, নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশিদ, কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য মোঃ শাহীদ খালেদ প্রধান শামসু, মোঃ গোলাম রাব্বানী পাটোয়ারী, মোঃ জাহাঙ্গীর আলম খন্দকার মানিক, হিতৈষী সদস্য মোঃ রাসেল প্রধান, অভিভাবক সদস্য মোঃ আবু সায়েম মাস্টার, রাসেল প্রধান, কলেজের প্রভাষক দুলাল পোদ্দার ও মোঃ কাউছার মিয়া।
অভিভাবকদের মধ্য হতে বক্তব্য রাখেন সাবেক গভর্নিং বডির সদস্য এবং শিক্ষার্থীর অভিভাবক আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন ভূঁইয়া, শিক্ষার্থীর অভিভাবক মোঃ লোকমান হোসেন প্রধান, কাজল রাণী, পিয়াসা ও রোকেয়া বেগম।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয় এবং আমন্ত্রিত অতিথিদেরকে কলেজের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।
শিক্ষার্থীদের পক্ষ হতে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান। পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজের ইসলামি শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ আব্দুল হক। গীতা পাঠ করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী সেতু বণিক।
এ সময় উপস্থিত ছিলেন গভর্নিংবডির সদস্য মোঃ মানিক সরকার, মোঃ ইসমাইল প্রধান, নারায়ণপুর পপুলার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিন আক্তারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং কলেজের শিক্ষক, শিক্ষার্থী-কর্মচারীবৃন্দ।

সর্বাধিক পঠিত