• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা সমাজসেবার আয়োজনে অসহায় রোগীদের মাঝে ২৫ লাখ টাকার চেক বিতরণকালে শিক্ষামন্ত্রী অসহায় রোগীদের কথা ভেবে প্রধানমন্ত্রী এ অনুদান দিয়ে যাচ্ছেন

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২১, ১৮:০১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজ্ড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ৫০জন রোগীকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০ হাজার টাকা করে ২৫ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল ৬ নভেম্বর শনিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ চেক বিতরণ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। এর আগে তিনি তাঁর বক্তব্যে বলেন, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজ্ড এ ধরনের রোগীর চিকিৎসায় অনেক টাকা খরচ হয়ে যায়। এ ধরনের রোগীদের আর্থিক সহায়তা দিতে প্রধানমন্ত্রী তাদের পাশে দাঁড়িয়েছেন। আপনাদের কষ্ট হয়ত সরকার পুরোপুরি লাঘব করতে পারবে না। কিন্তু এই সহায়তা সরকার দিয়ে আপনাকে একটা সাপোর্ট দিচ্ছে। একসময় আমাদের দেশে সে সমস্ত রোগের এতো ভালো চিকিৎসা ছিলো না। মাননীয় প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় বাংলাদেশে এসব রোগের এখন ভালো চিকিৎসা হচ্ছে। তিনি আরো বলেন, অসুস্থতা যে কারণেই হোক, তাকে সুস্থ থাকার চেষ্টা করতে হবে। স্বাস্থ্যসেবায় সচেতনতা জরুরি। আমরা অনেকে মনে করি অসুস্থ হলে ডাক্তার দেখাবো। এটা আমাদের ভুল চিন্তা। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে রোগীদের ভালো সেবা দেয়ার নির্দেশনা রয়েছে। এখন দেশে তৃণমূলে ভালো স্বাস্থ্যসেবা মিলে। একজন গ্রামের মানুষ ইউনিয়নের স্বাস্থ্য ক্লিনিকে সেবা নিতে পারছেন। শেখ হাসিনা তৃণমূলের অসহায় রোগীদের কথা ভেবে ৫০ হাজার টাকার অনুদান দিচ্ছেন। এই সহায়তা সমস্যার কিছুটা লাঘব হবে আপনাদের। তিনি বলেন, যে মানুষটি দিনরাত এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন নিয়ে চিন্তাভাবনা করছেন তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সবারই সম্মান, জীবনমান নিয়ে দিবা-নিশি কাজ করেন। যিনি আমাদের জীবনমান উন্নতির জন্যে নিরলস কাজ করে যাচ্ছেন। আপনারা সেই প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্যের জন্যে দোয়া করবেন। তিনি সুস্থ থাকলে দেশের মানুষের জন্যে আরো করতে পারবেন।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি শিক্ষা) রাশেদা আক্তার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা ও অনুদানপ্রাপ্ত অসহায় রোগী এবং তাদের স্বজনসহ আরো অনেকে।

সর্বাধিক পঠিত