• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন স্বাধীনতা বিরোধীরা কাল সাপ, তাদের কোথাও প্রশ্রয় দেয়া যাবে না----শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২১, ১৭:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় পৌর ১৪নং ওয়ার্ডস্থ বাবুরহাট এলাকায় নির্মিত এ ভবনের উদ্বোধন করা হয়। এই কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন এবং উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশ পরিচালিত হবে স্বাধীনতায় যারা বিশ^াস করে তাদের দ্বারা। স্বাধীনতার সপক্ষের ব্যক্তিদের সর্বস্থানে অধিষ্ঠিত করতে হবে। তিনি সকলকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, যারা ৭১-এ বাংলাদেশের বিরোধী ছিলো, তারা আজো দেশ বিরোধী কাজে লিপ্ত রয়েছে। তারা এবং তাদের প্রজন্মও বদলায়নি এখনো। সুযোগ পেলেই তারা ছোবল মারে। যেমনটি কিছুদিন আগে মেরেছিল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপপ্রয়াস চালানোর মাধ্যমে। তিনি স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে সকলকে সতর্ক করে দিয়ে বলেন, এরা কাল সাপ। এদেরকে কোথাও জায়গা দেয়া যাবে না, প্রশ্রয় দেয়া যাবে না। সেটা হোক ইউনিয়ন পরিষদ, হোক মুক্তিযোদ্ধা সংসদ, হোক বাজার কমিটি, হোক মসজিদ কমিটি। তিনি যে কোনো নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তিদের নির্বাচিত করার অনুরোধ জানান। তিনি তাঁর বক্তব্যের শুরুতে ১৯৭১-এর বীর মুক্তিযোদ্ধা ও ১৯৭৫-এ বঙ্গবন্ধু ও সপরিবারে শহীদদের এবং জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা ও সালাম প্রদর্শন করেন।
অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্যে ভাবেন ও তাঁদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করেন। সেই চিন্তা থেকেই তিনি প্রতিটি জেলা ও উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করেছেন এবং এই ভবনগুলো থেকেও আয়ের মাধ্যম করে দিয়েছেন।
সদর উপজেলা প্রকৌশলী এএসএম রাশেদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধ ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ ইউনুছ বিশ^াস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ। উপস্থিত ছিলেন বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ও স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কালাম চিশতী। গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা সাধন সরকার।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহানাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, আবিদা সুলতানা, আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, পৌর ১৪নং ওয়ার্ড কাউন্সিলর খায়রুল ইসলাম নয়ন মিজি, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও পৌর প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি, সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান প্রমুখ।

সর্বাধিক পঠিত