• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চরভৈরবী ইউনিয়নের জালিয়ারচরের রাস্তাগুলোর বেহাল অবস্থা

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২১, ১৭:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাইমচর উপজেলাধীন ৬নং চরভৈরবী ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের রাস্তাগুলোর বর্তমানে বেহাল অবস্থা। সাইনবোর্ড টানিয়ে রাস্তার পাশে বালুর মাঠ তৈরি করে বিক্রি করা হচ্ছে বালু।
ঐ এলাকার স্থানীয় জনসাধারণের কাছে এই ব্যাপারে জানতে চাইলে একজন গণ্যমান্য ব্যক্তি বলেন, এলাকার ক্ষমতাসীনরা তাদের বালুর ব্যবসা করতে গিয়ে এলাকার সাধারণ জনগণের দিকে ফিরেও তাকাচ্ছে না। তাদের স্বার্থে তারা সব কিছু করতে পারবে। এদের ক্ষমতার দাপটে সাধারণ জনগণ আজ বাকরুদ্ধ। এসব কথা বলার পর ঐ ভদ্র লোকের নাম জানতে চাইলে তিনি তার নাম বলতে অনিচ্ছা প্রকাশ করেন।
স্থানীয় এক স্কুল ছাত্রকে এ রাস্তার ব্যাপারে জিজ্ঞেস করলে সে বলে, এই এলাকার ছাত্র-ছাত্রীরা স্কুল কলেজে যাতায়াতে মারাত্মক সমস্যায় পড়তে হয়। প্রতিদিন প্রায় দুশ’ বালু বহনকারী বড় ট্রাক, হ্যান্ড ট্রলি, পাওয়ার ট্রলি, পিকআপ চলাচলের কারণে বর্তমানে রাস্তার এই বেহাল অবস্থা। বর্ষার সময়ে রাস্তায় পড়ে থাকা বালিগুলো কাদায় পরিণত হয়। আর শুষ্ক মৌসুমে বালু বাতাসে উড়লে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়ে রাস্তাগুলো। এই রাস্তায় একটি বড় ট্রাক ঢুকলে একটা ইজিবাইক চলাচলের উপযোগী জায়গা থাকে না। তাই যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা।
দৈনিক চাঁদপুর কণ্ঠের এ সংবাদ কর্মী সরজমিনে গেলে দেখতে পান, হ্যান্ড ট্রলির লোকজন রাস্তা মেরামতের কাজ করেছে। বালুর মাঠের সাথে রাস্তার পাশে থাকা সাইনবোর্ড থেকে ফোন নম্বর নিয়ে কল করলে ফোন রিসিভ করেন জাহাঙ্গীর সরদার (ম্যানেজার)। তাকে দৈনিক চাঁদপুর কণ্ঠের সাংবাদিক পরিচয় দিয়ে রাস্তার বর্তমান অবস্থার বর্ণনা দিয়ে প্রশ্ন করায় তিনি বলেন, রাস্তায় যখন যে সমস্যা হয় আমরা সাথে সাথে তা সমাধান করে দিচ্ছি। তার কথা শুনে মনে হচ্ছিলো, এরা সরকারের কাছ থেকে রাস্তা ক্রয় করে নিয়েছে। যখন ইচ্ছে তাদের মতো করে রাস্তা ভাঙ্গবে, আবার তারাই লোক দেখানো মেরামত করবে।
৬নং চরভৈরবী ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের তথা ঐ এলাকার স্থানীয় জনসাধারণের প্রাণের দাবি, যত দ্রুত সম্ভব এর একটা সঠিক সমাধান করা হোক। জনগণ আরো দাবি করেন, হাইমচর উপজেলা প্রশাসন গোপনে তদন্ত করে এর সঠিক সমাধান করুক। এদের কারণে আজ বর্তমান সরকারের মান ক্ষুণœ হচ্ছে।

সর্বাধিক পঠিত