• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

১৭ নভেম্বর চাঁদপুর জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচন

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২১, ১৭:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আগামী ১৭ নভেম্বর বুধবার অনুষ্ঠিত হবে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচন। জেলা আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ আহসান হাবিব। নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করতে হবে সমিতির রেজিস্টারিং অথরিটি কমিটির চেয়ারম্যান ও রিটার্নিং অফিসার অ্যাডঃ মোঃ আল-আমিন হোসেন উজ্জলের নিকট।
সূত্র থেকে জানা যায়, এই নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ মোঃ সহিদ উল্যা কায়ছার, জুনিয়র সহ-সভাপতি অ্যাডঃ মোঃ হালিম পাটওয়ারী, সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন ও  যুগ্ম সাধারণ অ্যাডঃ মোঃ আলম খান মঞ্জু দায়িত্ব পালন করবেন। রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন সমিতির রেজিস্টারিং অথরিটি কমিটির চেয়ারম্যান অ্যাডঃ আল-আমিন হোসেন উজ্জল। তাঁর সাথে থাকবেন অ্যাডঃ রেজাউর রহমান শাওন, অ্যাডঃ মোঃ শাখাওয়াত হোসেন শেখ (সুমন), অ্যাডঃ মোঃ সাফায়েত হোসেন তালুকদার ও অ্যাডঃ শাহাদাত সরকার শাওন।
রিটার্নিং অফিসার অ্যাডঃ মোঃ আল-আমিন হোসেন উজ্জল এ প্রতিবেদককে জানান, নির্বাচনের দিন ১৭ নভেম্বর বুধবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। খসড়া ভোটার তালিকা প্রকাশ ২ নভেম্বর সকাল ৯টায়, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, আপত্তি দাখিল ও আপত্তি শুনানি হবে ৪ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল ৮ নভেম্বর সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত (জেলা আইনজীবী সমিতির ৩য় তলায় রেজিস্টারিং অথরিটি কার্যালয়)। মনোনয়নপত্র বাছাই ৮ নভেম্বর বিকেল ৪টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত। আপত্তি দাখিল ১০ নভেম্বর বুধবার ২টা থেকে ৪টা ও আপত্তি শুনানি বিকেল ৩টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার একইদিন বিকেল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত।
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির নির্বাচন-২০২১-এর নির্বাচন সংক্রান্ত আচরণবিধির মধ্যে রয়েছে : ১১ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত নির্বাচনী প্রচারণা, নতুন নির্বাচিত কমিটির মেয়াদ হবে এক (১) বছর মেয়াদী এবং নির্বাচনী প্রচারণাকালে কোনো গণসমাবেশ ও গণজমায়েত করা যাবে না। মহামারি করোনা ভাইরাসের কারণে ভোটের দিন অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট দিতে হবে।