• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধুর অনুশাসনকে অনুসরণ করে আমরা কল্যাণমুখী কাজ করে যাচ্ছি : সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২১, ১৩:৩৮ | আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১১:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বঙ্গবন্ধু মানুষের যে কল্যাণ চেয়েছেন তাঁর অনুশাসনকে অনুসরণ করে আমরা কল্যাণমুখী কাজ করে যাচ্ছি। দেশের উন্নয়ন করতে হলে শিক্ষার উন্নয়ন প্রয়োজন। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করে যাচ্ছেন। আমরা জ্ঞানকে ভিত্তি করে আলোকোজ্জল বাংলাদেশ গড়ে তুলবো। তিনি আরো বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে যারা নৌকা পাইয়ে দেয়ার নামে ঘুষ নিয়েছেন তারা এ ঘুষের টাকা শিগগিরই ফিরিয়ে দিবেন। যারা ঘুষ দিয়েছেন তাদেরকে বলছি, আপানারা এ ঘুষের টাকা নিয়ে নিবেন। একইসাথে ঘুষ গ্রহণকারীদের মুখোশ উন্মোচন করবেন। দল অবশ্যই দলের আদর্শবান, সৎ, দক্ষতা সম্পন্ন ও নিষ্ঠাবান ব্যক্তিকে নৌকা প্রতীক দিবেন। আপনারা এ সৎ ও দক্ষতা সম্পন্ন ব্যক্তিকে ভোট দিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত করবেন। তিনি গতকাল শনিবার বিকেলে কচুয়া উপজেলার নূরুল আজাদ কলেজের ২ কোটি ৪৪ লক্ষ টাকা ব্যায়ে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ড. মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন, মরহুম নূরুল আজাদ নিজে প্রতিষ্ঠিত হয়েও গ্রামের সাধারণ মানুষকে ভুলেননি। শিক্ষার প্রসার ঘটিয়ে আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে তাঁর স্বনামে নূরুল আজাদ কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেন। আমরা তাঁর প্রতি ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি জানাই কৃতজ্ঞতা ও অভিনন্দন।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম মিয়ার সভাপতিত্বে ও সমাজসেবক জহিরুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দীন, জেলা পরিষদ সদস্য রওনক আরা রতœা, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, কাদলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, আওয়ামী লীগ নেতা হানিফ মিয়া, আবুল হাসানাত, হান্নান মজুমদার প্রমুখ।
একইদিন তিনি কচুয়া উপজেলার শুয়ারুল গ্রামে মন্দির পরিদর্শন ও স্থানীয়দের সাথে মতবিনিময় এবং নিজ বাসভবনে পৌরসভাসহ উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকদের সাথে মতবিনিময় করেন।