• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

শাহরস্তিতে প্রধানমন্ত্রীর উপহার : জমিসহ ঘর পেলেন ৩০টি পরিবার

প্রকাশ:  ২১ জুন ২০২১, ০০:০৪
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

শাহরস্তিতে প্রধানমন্ত্রীর উপহার : জমিসহ ঘর পেলেন ৩০টি পরিবার 

ইউসুফ পাটোয়ারী লিংকন

চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলায় আজ রবিবার (২০ জুন) বেলা ১১ টায় আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে পাকা বাড়ি ও দলিল বিতরণ করা হয়েছে। সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বাড়ি বিতরণ উদ্বোধন করনে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ন প্রকল্প-২ এর অধীন ২য় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। এ উপলক্ষে শাহরাস্তি উপজেলা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার এতে  সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাবীবা মীরা, শাহরাস্তি থানা অফিসার্স ইনচার্য আব্দুল মান্নান, উপজেলা আইসিটি টেকনিশিয়ান মাসুদ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা প্যানেল চেয়ারম্যান কামরুন নাহার কাজল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ,  মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ভুক্তভোগীগণ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীগণ।

উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একাধিকবার উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাস জমি উদ্ধার ও মানসম্মত ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। সুবিধাভোগীদের নামে জমির দলিলও রেজিষ্ট্রি করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পরপরই তাদের মধ্যে সেসব দলিল হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর ১ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যয়ে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও একটি বারান্দাসহ রঙিন টিনের চাউনি দিয়ে এসব ঘর বাড়ি নির্মান করা হয়েছে। প্রতিটি ঘর বাড়িতে পর্যাপ্ত আলো-বাতাস প্রবেশের জন্য পাঁচটি দরজা ও পাঁচটিও জানালা রয়েছে।

সর্বাধিক পঠিত