• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর এসএসসি ’৯৮ ব্যাচের ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২১, ১১:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা এসএসসি ’৯৮ ব্যাচ সমাজকল্যাণ সংস্থার (একটি অলাভজনক সংগঠন) পক্ষ থেকে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ক’দিন ধরে পবিত্র মাহে রমজান ও লকডাউনকে ঘিরে শহরের বিভিন্ন স্থানে বন্ধুদের আর্থিক সহযোগিতা, বুদ্ধি, পরামর্শ ও নিজেদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে সহায়তা প্রদান করা হয়।
বন্ধুরা জানান, হতদরিদ্র, অসহায়, এতিম পরিবারের যারা সম্মানের ভয়ে কারো কাছে সাহায্য চাইতে পারে না, এছাড়া খুবই কষ্টে আছে এমন দুর্দশাগ্রস্ত লোকজন, অসহায় শিক্ষক ও কর্মচারীদের মাঝে দেড়শ’ ইফতার ও ঈদ সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। এতে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ,  সেমাই, চিনি, লবণ, চিড়া, মুড়ি, বুট, ময়দা ও খেজুর খাদ্য উপকরণ হিসেবে দেয়া হয়।
এ বছরের জানুয়ারি মাসের ২৯ তারিখে বনভোজনের মাধ্যমে ’৯৮ ব্যাচের বন্ধুরা মিলিত হয়। ওই সময় চরে নির্মাণাধীন মসজিদে নামাজ আদায় করতে গেলে ওই মসজিদে দুটি পাখা ও ইমামকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া মাদ্রাসা ও এতিমখানায় হাফেজী কোরআন শরীফ ঝিল এবং মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে খাবার প্রদান করা হয়। তারপর বিধবাদের মাঝে ২টি সেলাই মেশিন বিতরণ এবং একটি হিন্দু পরিবারের মাঝে চিকিৎসা বাবদ আর্থিক সহযোগিতা প্রদান করে। বন্ধুর পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা এবং বন্ধুর ছেলের মাদ্রাসায় পড়াশোনার দায়িত্ব ভারও গ্রহণ করে। শুধু তাই নয়, তারা স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিও পালন করে থাকে। আগামীতেও চাঁদপুর জেলা এসএসসি ’৯৮ ব্যাচ সমাজকল্যাণ সংস্থার সকল কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান সংগঠনের বন্ধুরা।