• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজার শহর রক্ষাবাঁধ রক্ষায় ফেলা হচ্ছে বালু ভর্তি জিও ব্যাগ

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০২১, ১০:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরাণবাজার এলাকায় শহর রক্ষাবাঁধ রক্ষায় বালু ভর্তি জিও ট্যাক্সটাইল ব্যাগ ফেলা হচ্ছে। ভাঙ্গন কবলিত ঝুঁকিপূর্ণ স্থানে নদীর পাড়ে থাকা বার্জার (বড় নৌকা) থেকে এসব ব্যাগ ফেলতে দেখা যায়। প্রাথমিক পর্যায়ে পুরাতন ফায়ার সার্ভিস স্থান সংলগ্ন স্থান, পুরাণবাজারে অবস্থিত রক্ষাবাঁধের মোড় সংলগ্ন নবনির্মিত শ্রী শ্রী রাধা মুরারী মোহন জিউড় মন্দির সংলগ্ন স্থান ও হরিসভা মন্দির কমপ্লেক্সের সম্মুখ স্থানসহ ৩টি পয়েন্টের ১৮৭ মিটার স্থানজুড়ে বস্তা ফেলার কাজ হবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আশ্রাফ হোসেন। তিনি জানান, এ স্থানে ৫৫ হাজার ৮৪ বস্তা বালু ভর্তি জিওব্যাগ ফেলার কাজ শুরু হয়েছে গত ক’দিন ধরে। ইতিমধ্যে এই বাঁধ রক্ষায় পানি উন্নয়ন বোর্ডের প্ল্যান অনুযায়ী গতকাল পর্যন্ত প্রায় ১৩ হাজারের কিছু বেশী বস্তা ফেলা হয়েছে। জেলা প্রশাসকের নেতৃত্বে বালু ভর্তি বস্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা গণনার পরই নদীতে ফেলা হয় জিও ব্যাগ।
গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট রিক্তা খাতুনকে ভাঙ্গন কবলিত পুরাণবাজার শহর রক্ষাবাঁধ রক্ষায় বালু ভর্তি জিও ব্যাগ গণনার কাজ করতে দেখা গেছে। এ সময় এ কাজের ঠিকাদার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী উপস্থিত ছিলেন। তিনি কাজের গুণগত মান অবলোকন করেন এবং কাজে যাতে কোনো অনিয়ম না হয় তার প্রতি লক্ষ্য রাখার জন্যে উপস্থিত পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি এই কাজের জন্যে চাঁদপুরের এমপি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, গত ৪ এপ্রিল সন্ধ্যায় পুনরায় পুরাণবাজার শহর রক্ষা বাঁধে ভাঙ্গন দেখা দেয়। তা পর্যবেক্ষেণে তাৎক্ষণিক জেলা প্রশাসক, পুলিশ সুপার, চাঁদপুর পৌরসভার মেয়র, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। পরবর্তী সময় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নির্দেশে তাঁর বড় ভাই ডাঃ জেআর ওয়াদুদ টিপুও ঘটনাস্থল পরিদর্শন করেন। পুরাণবাজার শহর রক্ষাবাঁধ রক্ষায় পুরাণবাজারবাসী দীর্ঘদিন যাবত এখানে স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসলেও তাদের দাবি অনুযায়ী এখনো কাজ না হওয়ায় অনেকই হতাশা ব্যক্ত করেন। তারা বলেন, এভাবে বালু আর বস্তা দিয়ে শেষ রক্ষা হবে তো?  

 

সর্বাধিক পঠিত