• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

লকডাউন অমান্য করে রাস্তায় বের হওয়া ৭০ গাড়ি জব্দ ॥ ২৯ জনকে জরিমানা

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২১, ১২:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউনের প্রথম দিন বুধবার চাঁদপুর শহরের বিভিন্ন জায়গায় ২২ জনকে জরিমানা করা হয়েছে। চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক বলেন, লকডাউনের প্রথম দিন চাঁদপুরে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার মিলন মাহমুদের নেতৃত্বে জেলা প্রশাসনের ৬টি ভ্রাম্যমাণ দল শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় কঠোর লকডাউন অমান্য করে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া অর্ধশত সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল জব্দ করে চাঁদপুর স্টেডিয়ামে নিয়ে রাখা হয়। জেলা প্রশাসন ও পুলিশের ট্রাফিক বিভাগ যৌথভাবে সড়কে এই অভিযান পরিচালনা করে। এছাড়া ২২ জনকে করা হয় জরিমানা।
এডিএম অসীম চন্দ্র বণিক আরও জানান, গতকাল বৃহস্পতিবার লকডাউনের দ্বিতীয় দিন জেলা প্রশাসনের সকালে দুটি এবং বিকেলে দুটি মোবাইল কোর্ট মাঠে ছিলো। সকাল ১০টা হতে বিপণীবাগ বাজার ও পালবাজার স্থানান্তর, মনিটরিং ও বাসস্ট্যান্ড হতে পুরাণবাজার ব্রিজ পর্যন্ত বিভিন্ন জায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করায় এবং নিষেধাজ্ঞা অমান্য করে জুয়েলারি ও কাপড়ের দোকান খোলা রাখায় ৩ ব্যক্তি  এবং ৪টি দোকানকে মোট ৪৫০০ টাকা জরিমানা করা হয়।
বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত লকডাউন বাস্তবায়নে শহরের বাবুরহাট, ওয়্যারলেসবাজার মোড়, সফরমালী বাজার ইত্যাদি স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি না মানায় এখানে ৭ মামলায় ১৯০০ টাকা অর্থদ- আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদা সিফাত ও মোঃ উজ্জ্বল হোসাইন। এছাড়া বাবুরহাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তীর উপস্থিতিতে ১৬৭টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।