• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে জমইয়াতে হিযবুল্লাহর জেলা সম্মেলন ও ইছালে ছাওয়াব মাহফিল

এ দেশের ইতিহাসে ইসলাম প্রচারে আউলিয়াদের অবদান বেশি : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ০৮ মার্চ ২০২১, ১২:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে জমইয়াতে হিযবুল্লাহর জেলা সম্মেলন ও ইছালে ছওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলন চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডস্থ মির্জাপুর খানকায়ে ছালেহিয়া মোহেব্বিয়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয়। গত শনিবার সকাল ১০টায় শুরু হয়ে রাত ১২ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে সম্মেলনের সমাপ্ত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও দোয়া মোনাজাত করেন আমিরে হিযবুল্লাহ ও ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ (মাঃজিঃআঃ)।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, এ দেশের ইতিহাসে ইসলাম প্রচারে আউলিয়াদের অবদান বেশি। পীর মাশায়েখগণ যেখানেই দ্বীন কায়েমে অবস্থান নিয়েছেন সেখানেই খানকা-মসজিদ প্রতিষ্ঠা করেছেন। তাঁদের আদর্শ দেখে লক্ষ লক্ষ মানুষ আল্লাহওয়ালা হয়েছেন। তিনি আরো বলেন, চাঁদপুর পৌর এলাকায় ছারছীনা পীর সাহেব হুজুরের খানকা ইতিহাসের এক দৃষ্টান্ত। এখানে পীর সাহেবের খানকা ঘিরে প্রতিষ্ঠিত হয়েছে মিশকাত (এইচএসসি) পর্যন্ত মাদ্রাসা। পাশে রয়েছে হাফিজিয়া মাদ্রাসা এবং একটি মসজিদ। প্রতিবছরই এখানে ছারছীনার ভক্তদের সমাগম হয়। সুন্দর শৃঙ্খল এক আমলী পরিবেশ আমাকে মুগ্ধ করেছে।
মাহফিলে কোরআন-সুন্নাহর আলোকে গুরুত্বপূর্ণ বয়ান রাখেন জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি শাহ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাফেজ মাওলানা রুহুল আমিন, ছারছীনা দারুচ্ছুন্নাত কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা রুহুল আমিন সালেহী, জমইয়াতে হিযবুল্লাহর কেন্দ্রীয় মুবাল্লেগ মাওলানা রুহুল আমিন আফসারী, যুব হিযবুল্লার কেন্দ্রীয় সভাপতি কাজী মফিজ উদ্দিন জিহাদী, ছারছীনা দারুচ্ছন্নাত জামেয়া-এ-নেছারিয়ার মুহাদ্দিস মাওলানা মুহিব্বুল্লাহ আল মাহমুদ প্রমুখ।
জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মমিনুল ইসলাম খান ও জেলা আইম্মায়ে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মোশারফ হোসাইনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি হাজী আবদুল আহাদ, জেলা আওয়ামী লীগের সাবেক কোষাাধ্যক্ষ সালেহ আহমদ, চাঁদপুর আহমদিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মোস্তাফিজুর রহমান খান, বিশিষ্ট ব্যাংকার মোঃ হাসান আলী ভূঁইয়া, পৌর ১৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মুহাম্মদ কাসেম গাজী ও যুবলীগ নেতা মোঃ সুমনসহ ছারছীনা দরবারের বৃহত্তর অরাজনৈতিক সংগঠন জমইয়াতে হিযবুল্লাহর জেলার  নেতৃবৃন্দ, উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্র ও যুব  হিযবুল্লাহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

সর্বাধিক পঠিত