• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে মহাধুমধামে সম্পন্ন হলো ’৮৮ ব্যাচের ফাগুন উৎসব ও আনন্দ ভ্রমণ

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১৯৮৮ সালে যারা এসএসসি এবং সমমানের পরীক্ষায় পাস করেছে, চাঁদপুরে সেই বন্ধুদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ‘ফাগুন উৎসব ও আনন্দ ভ্রমণ’ নামে এই মিলনমেলা গতকাল ২৬ ফেব্রুয়ারি শুক্রবার চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ^রে মহাধুমধামের সাথে সম্পন্ন হয়। ’৮৮ ব্যাচের বন্ধুদের প্রচেষ্টায় গঠিত ‘সারা বাংলা ৮৮’ নামে সংগঠনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে চাঁদপুরের বন্ধুরা ছাড়াও চট্টগ্রামের কিছু বন্ধুও অংশ নিয়েছে।
রাজরাজেশ^র ওমর আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এবং নদীর পাড়ে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। সকাল নয়টা থেকে শুরু হয়ে দিনব্যাপী চলে এ আয়োজন। মাঝখানে জুমার নামাজের এবং দুপুরের খাবারের বিরতি ছিলো। দিনব্যাপী আয়োজনে ছিলো উদ্বোধনী অনুষ্ঠান, পরিচিতি পর্ব, জম্পেস আড্ডা, পুরুষ ও নারী বন্ধুদের বিভিন্ন ধরনের খেলা, মনোজ্ঞ সাংস্কৃৃতিক অনুষ্ঠান এবং রেফেল ড্র ও সবশেষে সমাপনী অনুষ্ঠান।
এই মিলনমেলার উদ্যোক্তা হচ্ছেন সারা বাংলা ৮৮ প্যানেলের উপদেষ্টা চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের স্বামী আবুল কাশেম মুহাম্মদ জহুরুল হক। আর এই উৎসবের আহ্বায়ক হচ্ছেন মোঃ ফিরোজ খান। কো-অর্ডিনেটর ছিলেন মোঃ খায়রুল আহছান সুফিয়ান। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ বদরুল হক এবং গীতা পাঠ করেন লিপিকা পাল। স্বাগত বক্তব্য রাখেন উপদেষ্টা আবুল কাশেম মুহাম্মদ জহুরুল হক ও উৎসবের আহ্বায়ক মোঃ ফিরোজ খান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্বপ্না ও মুক্তা রহমান। এই উৎসবের সার্বিক তদারকিতে আরো যারা ছিলেন তারা হচ্ছেন জায়েদুর রহমান জহির, সেলিম আহমেদ টুমু, পারভেজ, মজিবুর রহমান রাসেল, লিংকন, খলিলুর রহমান পোকন, সরকার কবির, সফিউল্যা সরকার প্রমুখ। রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী উৎসবে অংশ নেন এবং সকলকে তাঁর এলাকায় স্বাগত জানান।
এই আনন্দ উৎসবে শতাধিক বন্ধু অংশ নেন। দীর্ঘ প্রায় ত্রিশ বছর পর বন্ধুরা একে অপরের সাথে একসাথ হয়ে আনন্দে মেতে উঠে । আড্ডা, হাসি-আনন্দ, খেলাধুলা, ছবি তোলা, সেলফি তোলা আর সমবেত কণ্ঠে নানা ধরনের গান গেয়ে সারাদিনের অনুষ্ঠান মাতিয়ে রেখেছে বন্ধুরা।
এই মিলনমেলা উৎসবে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন : মোঃ জহুরুল হক, মোঃ খায়রুল আহছান সুফিয়ান, সরকার কবির, মোঃ ফিরোজ খান, পারভেজ, কামরুজ্জামান মুন্না, খলিলুর রহমান পোকন, আনোয়ার হোসেন আনু, মুজিবুর রহমান রাসেল, সফিউল্ল্যা সরকার, মনির হোসেন ভূঁইয়া, মুক্তা রহমান, লিপি আহমেদ, নিলুফা আক্তার, হাসিনা বিনতে রানী, আফরোজা পারভীন, স্বপ্না, শিমন, পারুল, নাজমা আক্তার, লিপিকা পাল, নূরজাহান আক্তার পারভিন, আবিদা সুলতানা, জোসনা, নাজনীন সুলতানা, ইলিয়াস, জসিম, হরি, মেহেদী হাসান বিপু, মনিরুজ্জামান, মনির, লিটন, টুমু, এড. নরুল হক, ফারুক হোসেন, কৌশিক মজুমদার বিজয়, শাহাজাহান কবির খোকা, মোশারফ হোসেন, সফিক পেদা, ফজলু, রোমান, মোঃ বদরুল হক, তোফায়েল আহম্মেদ, সৈয়দ আহম্মদ, আবদুর রহমান, জায়েদুর রহমান জহির, নাছির উদ্দিন শাকিল, মফিজুল ইসলাম মানিক, সেলিম রেজা, সৈয়দ আহম্মদ খান বাবুল, আলমগীর হোসেন, উত্তম কুমার মজুমদার, ত্রিপল, রাশেদ, বাবু, মাকসুদুল মাওলা, সম্ভুনাথ সাহা, মানিক (মোঃ শফিকুল হক), সেলিম, লিংকন, দিলদার মিঠু, কবির হোসেন, মুশফিক, এএইচএম আহছান উল্লাহ, সবুর, রেজাউল করিম, দেওয়ান হাবিব, মোঃ মাসুদ আলম, আফজাল, আল-আমিন, বাবুল, শাহিন, জুয়েল, বাহাউদ্দিন, মুসফিকুর রহমান, নজরুল ইসলাম স্বপন, মোবারক হোসেন, শাহাদাত হোসেন শান্ত, মনির, মোঃ এনায়েত উল্লাহ বাদল, মোঃ আলমগীর হোসেন, মোঃ মিজানুর রহমান, অ্যাডঃ মোঃ মমিনুল ইসলাম মিঠু, মাইমিনুর রহমান সোহেল, মোঃ এনামুল হক, মোঃ ফরিদ আহমেদ, ইলিয়াছ মিয়া, শামছুল হুদা, এস.এম. আরিফ ও মোঃ হাবিব উল্লাহ্।

 

 

সর্বাধিক পঠিত