• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

ইনার হুইল ডে উদযাপনে চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের বিভিন্ন কর্মসূচি পালন

একজন শিশুর বাবা-মায়ের পর শিক্ষক হচ্ছে দ্বিতীয় জন্মদাতা : আবিদা সুলতানা রিদওয়ান

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২১, ০৯:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ইনার হুইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের উদ্যোগে ইন্টারন্যাশনাল ইনার হুইল ডে উদযাপনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল ১৫ জানুয়ারি শুক্রবার বিকেলে বকুলতলা রোডস্থ চাঁদপুর রেলওয়ে শিশু বিদ্যালয়ে ক্লাবের সদস্যরা কমিউনিটি পুলিশিং টহল সদস্য ও সুবিধাবঞ্চিত নারীদের মাঝে কম্বল বিতরণ করেন। এছাড়া কেক কাটা হয়।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা রিদওয়ান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনাক-টিআইবির সভাপতি অধ্যাপিকা শাহানারা বেগম। ক্লাবের পক্ষ থেকে প্রথমে তাঁদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়া হয়।

আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের যুগ্ম কমিশনার অব ট্যাক্স শামীনা ইসলাম, চট্টগ্রামে কর্মরত পিডিবির চীফ ইঞ্জিনিয়ার মতিউর রহমান ও চাঁদপুর হিলসা সিটি রোটারী ক্লাবের সভাপতি রহিমা আক্তার কল্পনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ইনার হুইল ডে উদ্যাপনে আপনারা যারা সুবিধাবঞ্চিত তাদের নিয়ে কাজ করছেন, এটা যে কত বড় মানবিক উদ্যোগ এটা বলার অপেক্ষা রাখে না। আপনারা বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি ব্যতিক্রম কাজ করছেন-এটা আসলেই অনেক বড় মানবিকতার পরিচয়। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, একজন শিশুর বাবা-মায়ের পর শিক্ষক হচ্ছে দ্বিতীয় জন্মদাতা। আমি এখানে উপস্থিত হতে পেরে আনন্দিত এবং আপনাদের পাশে আমি আমার সাধ্যমতো থাকার চেষ্টা করবো ইনশাল্লাহ্।

বিশেষ অতিথি অধ্যাপিকা শাহানারা বেগম তাঁর বক্তব্যে বলেন, একটি সুন্দর ঘরোয়া পরিবেশে আপনারা যেভাবে এই ক্লাবের মাধ্যমে কমিউনিটি পুলিশিং টহল সদস্য এবং দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করেছেন, তার পাশাপাশি আপনাদের ইনার হুইল ডে উদ্যাপন করেছেন এবং সেই অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন, যাতে আমি নিজেকে খুবই ধন্য মনে করছি। তিনি বলেন, মেয়েরা এখন অনেক এগিয়ে যাচ্ছে, তাদের নানা প্রতিকূলতা থাকা সত্ত্বেও এখন আর সেই যুগ নেই যে, মেয়েরা ঘরে বসে রান্নাবানা করবে, সময় কাটাবে, বাচ্চাকাচ্চা পালন করবে, তারা এখন অনেক এগিয়ে যাচ্ছে। তারই প্রমাণ হচ্ছে আপনাদের মতো সংগঠনগুলো।

ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চাঁদপুর রেলওয়ে শিশু বিদ্যালয়ের অধ্যক্ষ, চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট ও ইনার হুইল ক্লাবের তিনবারের সাবেক সভাপতি রোটাঃ মাহমুদা খানম, ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট তাসনুভা রহমান তন্বী, সেক্রেটারী মিতু আক্তার, ক্লাবের চার্টার প্রেসিডেন্ট ও সাবেক সভাপতি ফাতেমা হোসেন লাভলী, সাবেক সভাপতি মুক্তা পীযূষ, তাসলিমা সুলতানা মুন্নী, ভাইস প্রেসিডেন্ট রওশন আক্তার, ট্রেজারার মারিয়া সারমিন মিথিলা, মার্জিয়া রুহি, আফরোজা পারভিন, নাছরিন আক্তার ও জয়নব।

সার্বিক সহযোগিতায় ছিলেন চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের সচিব কাজী আজিজুল হাকিম নাহিন, রেলওয়ে শিশু বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোর্শেদ আলম জয়, জনি চন্দ্র দাস ও রাবেয়া আক্তার মুক্তা।সবশেষে জমকালো সঙ্গীত পরিবেশন শেষে ক্লাবের সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সর্বাধিক পঠিত