• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির উদ্যোগে

পদ্মা সেতু ও শিবচর ঘুরে এলেন ব্যবসায়ী ও জনপ্রতিনিধিসহ সহস্রাধিক চাঁদপুরবাসী

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২১, ০৯:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের কোনো সংগঠনের ব্যানারে এই প্রথম স্বপ্নের নয়, বাস্তবের পদ্মা সেতু দেখে এলেন ও শিবচর ঘুরে এলেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ সহস্রাধিক মানুষ। ঐতিহ্যবাহী চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির উদ্যোগে গত ৯ জানুয়ারি শনিবার চৌধুরী ঘাট থেকে ভোর ৭টায় আল বোরাক লঞ্চযোগে সহস্রাধিক লোকের বহরের নেতৃত্বে ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, পৌরসভার সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোঃ ইউছুফ গাজী।


উক্ত বনভোজন বিষয়ে সংগঠনের সভাপতি মোঃ জাকির লস্কর ও সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ হাওলাদারের সাথে কথা হলে তারা বলেন, সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করে এটি সফল করা নিয়ে প্রথমে দুঃশ্চিন্তায় ছিলাম। কিন্তু আল্লাহর রহমতে এতো সুন্দর আয়োজনের মধ্য দিয়ে সফলতায় পেঁৗছতে পারবো, তা ভাবতে কষ্ট হয়। কারণ সংগঠনের সদস্য, পরিবারের সদস্য, শহরের বিশিষ্ট ব্যবসায়ী এবং জনপ্রতিনিধি নিয়ে আয়োজনে যে সফলতা এসেছে সেজন্যে মহান আল্লাহ দরবারে শোকরিয়া, এরপর আমাদের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোঃ ইউছুফ গাজীসহ সকল উপদেষ্টা, সংগঠনের সকল সদস্য, সুধীজনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তারা বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় এবং স্বতঃস্ফূর্ততার মধ্য দিয়ে সফল হওয়ার গৌরব অর্জন সম্ভব হয়েছে। সকলে মিলেমিশে দিনব্যাপী আনন্দ উৎসবে মেতে উঠেছি, এতে সকলের সাথে সকলের বন্ধনের দৃঢ়তা আরো বেড়েছে। আয়োজনে ছিলো বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা। যাতে পরিবারের সদস্য, সংগঠনের সদস্য ও অতিথিদের প্রতিযোগিতায় অংশগ্রহণ এবং সকলের জন্য পুরস্কারের ব্যবস্থা ছিলো। সংগঠনের প্রধান উপদেষ্টা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ইউসুফ গাজী বলেন, চাঁদপুরে বিভিন্ন পেশার সংগঠন রয়েছে। কিন্তু কেউ আজো এতো বড় ঝুঁকি নিয়ে তা বাস্তবায়ন করতে পারছে কিনা তা আমার জানা নেই। আল্লাহর রহমতে আমরা সকলের সহযোগিতায় সফল হয়েছি। এজন্যে আমি যাদের সহযোগিতা পেয়েছি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। দিনব্যাপী আনন্দ উৎসব শেষে অত্যন্ত শান্তিপূর্ণভাবে পুনরায় ফিরে আসায় আবারো সৃষ্টিকর্তার নিকট শোকরিয়া আদায় করছি।

চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ বলেন, পদ্মা সেতুর পাশের শিবচরে আমরা অবস্থান নিয়ে প্রীতি ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন প্রতিযোগিতা, সন্তানদের জন্য বিভিন্ন খেলাধুলা, মহিলাদের বালিশ ও চেয়ার দখল প্রতিযোগিতা শেষে সকলের মাঝে পুরস্কার বিতরণ করেছি। এ অনুষ্ঠানটি সবচেয়ে বেশি আনন্দের। সর্বোপরি সকলের জন্য ছিলো আর্কষণীয় র‌্যাফেল ড্র, যে পুরস্কার প্রাপ্তিতে ছিলো সকলের আনন্দ।

সর্বাধিক পঠিত