• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চাঁদপুর সরকারি মহিলা কলেজে আলোচনা সভা ও সেমিনার

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২১, ০৯:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গত ১০ জানুয়ারি রোববার বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে ইংরেজি বিভাগ কর্তৃক আলোচনা সভা ও সেমিনার আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান এবং শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হক।


ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মোতাসিম বিল্লাহ্। সেমিনারে 'স্বদেশ প্রত্যাবর্তন দিবস'-এর তাৎপর্য বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ সাইদুল ইসলাম।

 


অনুষ্ঠানের প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান সেমিনারের বিষয়ের উপর আলোকপাত করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর ত্যাগ-তিতিক্ষা ও দীর্ঘ সংগ্রামের ফসল আজকের এই বাংলাদেশ। তাই বাঙালি জাতি তার স্বদেশ প্রত্যাবর্তনের জন্যে তীব্র আকাঙ্ক্ষায় অপেক্ষা করছিলো। ১০ জানুয়ারি ১৯৭২ সে অপেক্ষার অবসান ঘটে।

 


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হক, ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাসুদ হোসেন এবং রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান আফসার আলী শিকদার। অনুষ্ঠানে কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ, সহযোগী অধ্যাপকগণ, সহকারী অধ্যাপকগণ, প্রভাষকগণ এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও কলেজের ফেসবুক আইডি হতে অনুষ্ঠানটি সরাসরি প্রচার করে কলেজের শিক্ষার্থীদের সংযুক্ত করা হয়। অনুষ্ঠানের সভাপতি ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

সর্বাধিক পঠিত