• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুরে পূজামণ্ডপ পরিদর্শনকালে এডিশনাল ডিআইজি

চাঁদপুরে পূজার এত সুন্দর আয়োজন দেখে মুগ্ধ হয়েছি

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২০, ১৮:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব চাঁদপুরে শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে চাঁদপুর শহরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ক্রাইম) মোঃ জাকির হোসেন খান পিপিএম।


তিনি ২৫ অক্টোবর রবিবার পূজার নবমীর দিন বিকেলে রামকৃষ্ণ আশ্রম ও কালীবাড়ি মন্দিরের দুর্গা পূজামণ্ডপ পরিদর্শন করেন।

 


পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এডিশনাল ডিআইজি বলেন, সামপ্রদায়িক সমপ্রীতির বাংলাদেশে বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। সকলে এ উৎসবকে শান্তিপূর্ণভাবে উদ্যাপন করেন। ধর্মীয় উপাসনা যার যার ধর্মে আলাদাভাবে পালন করা হলেও উৎসবে সবাই অংশ নেয়।

 


তিনি বলেন, এ বছরের অসুর হচ্ছে মহামারি করোনা। একে বধ করাই আমাদের দায়িত্ব। এ বছর করোনা মহামারির কারণে অনেক পরিবর্তন। আমরা বেঁচে থাকলে আগামীতে আরো ভালোভাবে দুর্গোৎসব পালন করতে পারবো। এ বছর আমাদের ঈদের অনুষ্ঠান ও সীমিত পরিসরে করা হয়েছে। চাঁদপুরে পূজার এত সুন্দর আয়োজন দেখে মুগ্ধ হয়েছি। তিনি সবাইকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানান।

 


বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার)। তিনি তাঁর বক্তব্যে বলেন, এবার করোনার মাঝে পূজা করা হচ্ছে। তাতেও উৎসাহের কমতি নেই। চাঁদপুরবাসী আসলেই সমপ্রীতি-বন্ধনের মানুষ। এ জেলার মানুষ সকল ধর্মীয় অনুষ্ঠান ভাগাভাগি করে নেয়।

অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুর রহিম ও সদর উপজেলা পূজা পরিষদ সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

এরআগে তিনি রামকৃষ্ণ আশ্রমের পুজামণ্ডপ পরিদর্শন করে। সেখানে অতিরিক্ত ডিআইজিকে ফুলেল শুভেচ্ছা জানান আশ্রমের অধ্যক্ষ মহারাজ। এ সময় তিনি হিন্দু সমপ্রদায়ের দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন।