• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

’মা’ ইলিশ নিধনকারীদের কোন অবস্থাতেই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামা যাবে না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২০, ১৭:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের নদী পরিদর্শনকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ’মা’ ইলিশ নিধনকারীদের কোন অবস্থাতেই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামতে দেওয়া হবে না।

পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ নিধনকারী কোন জেলেকে ছাড় দেয়া হবে না। জেলেদের নদীতে পাওয়াগেলে তাৎক্ষনিক তাদেরকে ভ্রাম্যমান আদালতে সাজা দিয়ে কারাগারে পাঠানো হবে। ইলিশের নিরাপদ প্রজননের জন্য প্রশাসন, জনপ্রতিনিধির পাশাপাশি প্রত্যেক নাগরিককে এগিয়ে আসতে হবে। কারণ ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এটি রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ঘাটে মেঘনা নদী পরিদর্শন শেষে সরকারি কর্মকর্তা, স্থানীয় সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে এবং আরো বিভিন্ন কারণে এই এলাকার যেসব নিবন্ধিত জেলে ক্ষতিগ্রস্থ হয়েছেন, তাদেরকে পুনর্বাসন করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। কোন অবস্থাতেই সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামা যাবে না। আমরা ইতোমধ্যে প্রত্যেক জেলেকে ২০ কেজি করে খাদ্য সহায়তা হিসেবে চাল বরাদ্দ দিয়েছি। শেখ হাসিনার সরকার দেশের প্রত্যেকটি বিভাগকে খুবই গুরুত্ব সহকারে দেখেন। যে কারণে দেশের এত উন্নয়ন।

এ সময় চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবু রহমান পিপিএম (বার), জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম.এ. কুদ্দুছ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ¯েœহাশীষ দাশ, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে মন্ত্রী নদী পথে ঢাকার উদ্দেশ্যে মতলব ত্যাগ করেন।

সর্বাধিক পঠিত