• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজনে মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়ার প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

প্রকাশ:  ০৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজনে মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়ার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে গত বৃহস্পতিবার। এদিন দুপুরে চাঁদপুর শহরের ষোলঘরস্থ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের একটি শ্রেণী কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ। সভাপ্রধান ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিনের সঞ্চালনায় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। উপস্থিত ছিলেন প্রশিক্ষক ডাঃ লামিয়া নূর পমি।

অনুষ্ঠানে জানানো হয়, সরকার প্রত্যন্ত গ্রামাঞ্চলে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সুরক্ষাসহ মানুষের স্বাস্থ্য বিষয়ে সবসময় খোঁজ খবর রাখার জন্যে সারাদেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অধীনে ভলান্টিয়ার সার্ভিস দেয়া কার্যক্রম চালু করেছে। 'মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার সার্ভিস' নামে এই স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হচ্ছে। সে আলোকে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অধীনে ২৭৪ জন স্বেচ্ছাসেবীর প্রশিক্ষণ কর্মশালা গত বৃহস্পতিবার উদ্বোধন করা হয়। জানা গেছে, প্রতিটি কমিউনিটি ক্লিনিকের জন্যে ৫ থেকে ৭ জন ভলান্টিয়ার বাছাই করা হয়েছে। এদেরই এখন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এসব স্বেচ্ছাসেবী নিজ নিজ এলাকায় প্রতিটি বাড়িতে গিয়ে মানুষের স্বাস্থ্যের তথ্য রাখবে, সকলের হেল্থ কার্ড করবে। আর এর জন্যে পারিশ্রমিক হিসেবে তাদেরকে সরকার থেকে প্রণোদনা দেয়া হবে।

প্রধান অতিথি, সভাপ্রধান এবং অন্য অতিথিরা এই কাজটিকে সর্বোত্তম ইবাদত হিসেবে উল্লেখ করে মানবসেবার ব্রত নিয়ে এই কাজে মনোযোগী হয়ে তৃণমূল পর্যায়ে মানুষের পাশে গিয়ে দাঁড়াতে স্বেচ্ছাসেবীদের প্রতি আহ্বান জানান।

সর্বাধিক পঠিত