• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

করোনাকালে চাঁদপুরের ৯৭ জন সাংবাদিককে প্রণোদনা দিয়েছে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট

প্রকাশ:  ৩০ আগস্ট ২০২০, ১৪:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বৈশি্বক মহামারী করোনাকালে চাঁদপুরের সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছে পিআইবি এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। চাঁদপুর শহর এবং হাইমচর ও ফরিদগঞ্জের কয়েকজনসহ মোট ৯৭ জন সাংবাদিককে জনপ্রতি ১০ হাজার টাকা করে সর্বমোট ৯ লাখ ৭০ হাজার টাকা প্রদান করা হয়। এই প্রথম চাঁদপুরে এতো বিপুল সংখ্যক সাংবাদিককে সরকারিভাবে আর্থিক সহায়তা প্রদান করা হলো। তবে এর আগে অর্থাৎ বর্তমান করোনা পরিস্থিতিতে সর্বপ্রথম চাঁদপুরের সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি স্থানীয় বিভিন্ন পত্রিকা অফিস এবং সাংবাদিকদের সর্বমোট ২ লাখ ৬৪ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এ অর্থ শিক্ষামন্ত্রী তাঁর ব্যক্তিগত তহবিল থেকে প্রদান করেন।


দীর্ঘমেয়াদি বৈশি্বক মহামারী করোনা ভাইরাসের কারণে জনজীবন বিপর্যস্ত। এর প্রভাব সমাজের প্রতিটি স্তরের মানুষ কম বেশি ভোগ করছে। হঠাৎ করে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সাংবাদিকরাও এ থেকে মুক্ত ছিলো না। চাঁদপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয় এপ্রিল থেকে। আর এ মাসেই জেলা প্রশাসক চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন। এপ্রিল থেকে শুরু হয়ে এখনো চলমান রয়েছে চাঁদপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতি। এ অবস্থায় মে মাসে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরের সাংবাদিকদের পাশে দাঁড়ান। তিনি স্থানীয় পত্রিকা অফিসগুলোতে এবং বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণকে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করেন। এ জন্যে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের সাংবাদিকগণ শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিক্ষামন্ত্রীর পর প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট চাঁদপুরের সাংবাদিকদের পাশে দাঁড়ায়। গত জুলাই মাসে প্রথমে ৫০ জন সাংবাদিককে জনপ্রতি ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। গত ২৭ জুলাই শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এই চেক বিতরণ উদ্বোধন করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে তাঁর চাঁদপুর শহরস্থ বাসভবনে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান ও ডাঃ জেআর ওয়াদুদ টিপুসহ আরো অনেকে। এরপর দ্বিতীয় দফা আরো ৪৭ জন সাংবাদিককে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এই ৪৭ জনের মধ্যে হাইমচরের ছিলো চারজন এবং ফরিদগঞ্জের ছিলো একজন। বাকিরা চাঁদপুর শহরের। গত ২৭ আগস্ট পিআইবির মহাপরিচালক এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ নিজে উপস্থিত থেকে এই চেক সাংবাদিকদের হাতে তুলে দেন। এদিন দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে এই চেক বিতরণ অনুষ্ঠিত হয়। এই বিপুল সংখ্যক সাংবাদিককে বর্তমান করোনাকালে আর্থিক সহায়তা প্রদান করায় চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ পিআইবি এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের প্রতি কৃতজ্ঞতা জানান।