• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

হরিণা ফেরিঘাটে চাঁদাবাজিকালে হাতেনাতে আটক ২

প্রকাশ:  ২০ জুলাই ২০২০, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের হরিণা ফেরিঘাটে আবারো পুলিশি অভিযানে চাঁদাবাজিকালে হাতেনাতে ঘটনাস্থল থেকে পুলিশ ২ জনকে আটক করে থানায় নিয়ে আসে।


জানা যায়, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী আকস্মিকভাবে গতকাল ১৯ জুলাই রোববার দুপুরে হরিণা ফেরিঘাট এলাকায় অভিযানে যান। এ সময় উক্ত ফেরিঘাট এলাকায় রসিদবিহীন ও অতিরিক্ত টোল আদায় ও সমিতির নামে চাঁদাবাজি করছিলো ইজারাদারের প্রতিনিধি মোঃ আলমগীর ও পরিবহন সমিতির জাহাঙ্গীর।

তাৎক্ষণিকভাবে তিনি দুজনকে এ চাঁদাবাজির বিষয়ে জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেনি। ফলে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

অভিযানকালে উপস্থিত পরিবহন চালক ও শ্রমিকদের উদ্দেশ্যে অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী বলেন, রসিদবিহীন ইজারা ৭৫ টাকা ও পার্কিং চার্জ ৫০ টাকা ব্যতীত অতিরিক্ত কোনো টাকা আপনারা প্রদান করবেন না।

তিনি ট্রাক চালকদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা নির্দিষ্ট ইউনিফরম ব্যতীত কোনো ব্যক্তির নিকট কোনো ধরনের টোল বা টাকা প্রদান করবেন না। তিনি ঘাটে গিয়ে বেশ কিছু অনিয়ম পেয়েছেন এবং রসিদবিহীন টাকা নেয়ার কারণে দুজনকে আটক করার বিষয়ে উপস্থিত সকলকে অবগত করেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এ রকম চলতে থাকলে ইজারাদারেকেও ছাড় দেয়া হবে না।

এ অভিযানকালে তার সাথে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন ও ওসি (তদন্ত) হারুনুর রশিদসহ বেশ ক'জন পুলিশ কমকর্তা।

হরিণা ফেরিঘাটে ফেরি পারাপারের ভাড়া : বাস, ট্রাক, মিনি ট্রাক, কাভার্ড ভ্যান, ট্রেলার, ট্যাংক লরী, মিনিবাস ৭৫ টাকা ; মাইক্রোবাস, পিক আপ ভ্যান ও স্টেশন ওয়াগন ৪০ টাকা; কার, জীপ ৩৫ টাকা ; টেম্পো, সিএনজি চালিত অটোরিঙ্া ও অটোবাইক ৩০ টাকা ; ভ্যান ও মোটর সাইকেল ২০ টাকা। পার্কিং রেট : বড় গাড়ি ৫০ টাকা, মোটর সাইকেল ১০ টাকা। এ উল্লেখিত হারে সরকারি নিয়মের মধ্যে টোল বা ভাড়ার টাকা দেয়ার জন্য অতিরিক্ত পুলিশ সুপার সকলকে বলে আসেন।

সর্বাধিক পঠিত