• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে প্রধান শিক্ষক না হয়েও সমপরিমাণ গ্রেডে বেতন উত্তোলন

কোনো ব্যবস্থা নেয়া হয়নি শিক্ষকের বিরুদ্ধে

প্রকাশ:  ১৪ জুলাই ২০২০, ০৯:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলার মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্বে থাকা মোসাঃ কামরুনাহার প্রধান শিক্ষক না হয়েও প্রায় দুই বছর সমপরিমাণ গ্রেডে বেতন উত্তোলন করেছেন। তথ্য গোপন করে তিনি প্রধান শিক্ষকের গেজেটে নাম প্রকাশ করে এই চেয়ারে বসেন। এছাড়াও তার বিরুদ্ধে সস্নিপের টাকায় দুর্নীতিসহ নানান অনিয়মের অভিযোগ রয়েছে। এ নিয়ে গত ৬ মার্চ দৈনিক চাঁদপুর কণ্ঠে সংবাদ প্রকাশিত হলেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।


মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি লিয়াকত সরকার বলেন, বর্তমান কমিটিতে আমি আছি দুই বছর হয়েছে। গত বছরের সস্নিপের টাকার কোনো সঠিক হিসাব দায়িত্বে থাকা প্রধান শিক্ষক কামরুন্নাহার দেখাতে পারেন নি। আমার জানা মতে এ বছর ১ লাখ ৫০ হাজার টাকা এসেছে। এ ব্যাপারে এখনো পর্যন্ত তিনি কমিটিকে অবহিত করেন নি। কমিটির আরো কয়েকজন সদস্য বলেন, যে কোনো কাজ প্রধান শিক্ষক কামরুন্নাহার নিজের মনগড়া করে থাকেন। কমিটির সদস্যদের মতামতের মূল্যায়ন করেন না। তারা আরো জানান, কামরুন্নাহার একজন সহকারী শিক্ষক হয়েও দুই বছর প্রধান শিক্ষকের বেতন উত্তোলন করেছেন। বিষয়টি আমরা পরে জানতে পেরেছি। প্রধান শিক্ষক হতে যা যা যোগ্যতা লাগে ওই সময় তার এগুলো ছিল না বিধায় তিনি ভুয়া তথ্য উপস্থাপন করে প্রধান শিক্ষক হিসেবে গেজেটে নাম প্রকাশ করিয়েছেন, যা একটি রাষ্ট্রীয় দুর্নীতির মধ্যে পড়ে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান কমিটির সদস্যরা।

এ ব্যাপারে ওই শিক্ষক মোসাঃ কামরুন্নাহার বলেন, অল্প কয়েক মাস প্রধান শিক্ষকের গ্রেডে বেতন উত্তোলন করেছি। গত কয়েক মাস ধরে পাচ্ছি না, জানিনা কেন এমনটা হলো। তিনি এর বেশি কিছু বলতে রাজি হননি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ভূঞা বলেন, এমন দুইজন শিক্ষক আছেন। তাদের ব্যাপারে আমরা একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখেছি। কিন্তু এখনো পর্যন্ত কোনো নির্দেশনা আসেনি। যখন যে নির্দেশনা আসবে সে অনুযায়ী আমরা ব্যবস্থাগ্রহণ করবো। তিনি আরও বলেন, যদি কোনো শিক্ষকের বিরুদ্ধে সস্নিপের টাকা আত্মসাৎ বা দুর্নীতির কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বাধিক পঠিত