• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে চিকিৎসাধীন ২জনের মৃত্যু

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০২০, ১১:২৮
স্টাফ রিপোর্টার।।
প্রিন্ট

চাঁদপুরে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন দুই জনের মৃত্যু হয়েছে। তারা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট (করোনার প্রধানতম উপসর্গ) নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদগঞ্জের পশ্চিম লাড়ুয়া এলাকার কিশোরী শারমিন (১৪) এবং এর আগে মধ্যরাতে একই উপজেলার নয়ারহাট এলাকার বৃদ্ধা আনোয়ারা বেগম (৭৫) একই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মৃত্যু বরণ করেন। 

করোনার সন্দেহভাজন রোগী হিসেবে তাদের দু’জনকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে। মারা যাওয়ার পর শারমিনের নমুনা সংগ্রহ করা হয়।
অপরদিকে, আনোয়ারা বেগমের নমুনা সংগ্রহ করা হয় বুধবার চিকিৎসাধীন অবস্থায়। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত মঙ্গলবার করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধা আনোয়ারা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আসলে সন্দেহভাজন রোগী হিসেবে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বুধবার তার করোনা টেস্টের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। এরপর বুধবার দিবাগত (বৃহস্পতিবার) মধ্যরাতে তিনি আইসোলেশন ওয়ার্ডেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে শারমিন করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত (বৃহস্পতিবার) রাত সাড়ে ১২টায় চাঁদপুর সদর হসপিটালের আইসোলেশনে ভর্তি হয়েছিল। ভর্তির প্রায় ১২ ঘন্টা পর সে মারা যায়।

ডা. রুবেল আরো জানান, যেহেতু ওই বৃদ্ধার নমুনা আগেই সংগ্রহ করা হয়েছিল তাই নতুন করে সংগ্রহের প্রয়োজন নেই। আগে পাঠানো নমুনার রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। অন্যদিকে কিশোরীর নমুনাও সংগ্রহ হয়েছে। রিপোর্ট আসলে তার করোনা আক্রান্তের বিষয়টিও নিশ্চিত হওয়া যাবে।

সর্বাধিক পঠিত