• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বর্তমান ফেৎনা-ফ্যাসাদের যুগে যুব সমাজকে ধ্বংসাত্মক কাজ থেকে বিরত রাখতে সুফিজমের বিকল্প নেই : ড. মাওলানা এসএম হুজ্জাতুল্লাহ্ নক্সবন্দী

প্রকাশ:  ১৫ মার্চ ২০২০, ১১:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘বর্তমান এই ফেৎনা-ফ্যাসাদের যুগে দেশের যুব সমাজকে ধর্মীয় উগ্রবাদীতায় উৎসাহিত করে কিছু দল বা মতাদর্শের মুরুব্বিরা যুব সমাজের একটি অংশকে বিশেষত শিক্ষিত যুবকদেরকে জঙ্গীবাদের দিকে ধাবিত করছে। অন্য দিকে পারিবারিক বন্ধন ও ধর্মীয় আচার অনুষ্ঠান থেকে বিরত রেখে যুব সমাজের একটি অংশকে মাদক, ইভটিজিংসহ নানা ক্ষতিকর কাজে উৎসাহিত করছে। এ থেকে পরিত্রাণ পাওয়ার একমাত্র পথ হচ্ছে তাসাউফ বা সুফিজমের চর্চা।’ চান্দ্রা দরবার শরীফে আঞ্জুমানে এশায়াতে ছাইফীয়া মুজাদ্দেদীয়া বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির বার্ষিক কর্মী সম্মেলন-২০২০-এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন চান্দ্রা দরবার শরীফের সাজ্জাদানশীন পীর ড. মাওলানা এসএম হুজ্জাতুল্লাহ। গতকাল ১৪ মার্চ শনিবার সকাল ১০টায় দরবার শরীফের অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
আঞ্জুমানে এশায়াতে ছাইফীয়া কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর ও চাঁদপুর জেলা কমিটির সভাপতি আলহাজ্ব এমএ বারী খানের সভাপতিত্বে অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল অ্যাডঃ ড. মোঃ কামরুল হাসান, ফরিদগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মোঃ খলিলুর রহমান, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, ডাঃ আলী আকবর মিয়া, রাজরাজেশ^র ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হযরত আলী বেপারী। বক্তব্য রাখেন চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ গোলাম হোসেন টিটো, মাওলানা মোঃ ফজলুল হক, মাওলানা হেলাল উদ্দিন নোমানী, মাওলানা কবির ওসমানী, মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।
আলহাজ্ব মোঃ ফিরোজ আলমের তত্ত্বাবধানে ও মাওলনা মোঃ ওলি উল্যাহর উপস্থাপনায় এবং আব্দুল আজিজ ও আব্দুর রহমানের সহযোগিতায় দিনব্যাপী উক্ত সম্মেলনে সারাদেশের ৬০টি এবং বিদেশের ৭টিসহ মোট ৬৭টি সংগঠনিক কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তাগণ তাদের বক্তব্যে ইসলামে সুন্নীয়তের ঝা-া সমুন্নত রাখতে চান্দ্রা দরবার শরীফের সঠিক ভূমিকার প্রশংসা করেন এবং সুফিজমের চর্চা অব্যাহত বেগবান করার অঙ্গীকার ব্যক্ত করেন।