• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসা অবহেলার শিকার রোগী ও স্বজনরা

প্রকাশ:  ১০ মার্চ ২০২০, ১০:১২
স্টাফ রিপোর্টার।।
প্রিন্ট

২'শত ৫০ শয্যা বিশিষ্ঠ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে কর্তব্যরত নার্সরা রোগী ও তাদের স্বজনদের সাথে চরম দুর্ব্যবহার করছে বলে অভিযোগ উঠেছে।এই হাসপাতালে রোগীদের স্যালাইন ও ইনজেকশন শরীরে পুশ করতে ক্যানোলা পড়ানো নিয়ে রোগী ও স্বজনদের সাথে প্রায় সময় নার্সদের বাকবিতণ্ডা হয়। নার্সদের অবহেলায় এবং ইচ্ছায় চলে চিকিৎসা কার্যক্রম। এতে অসহায় রোগীরা প্রাপ্য সেবা থেকে বঞ্চিত।

ভুক্তভোগী বেশ কয়েকজন রোগী অভিযোগ করে বলেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এর পূর্বে অনেক ভালো সেবা ও চিকিৎসা দেওয়া হতো। বর্তমানে হাসপাতালে জরুরী বিভাগ থেকে শুরু করে সবগুলো বিভাগে দায়িত্বে থাকা নার্সরা টাকা ছাড়া কোন সেবা দেয় না। হাসপাতালে কর্তব্যরত ডাক্তারদের প্রশ্রয় পেয়ে দায়িত্বরত নার্স ও অন্য স্টাফদের কাছে জিম্মি থাকতে হয় রোগীদের। আবার টাকা না দিলে হাসপাতালে সিট থাকা সত্ত্বেও তাদেরকে নিচে মেঝেতে নোংরা বিছানায় দিচ্ছেন।

রোগীর স্বজনরা আরো জানায়, রোগী ভর্তি করা থেকে শুরু করে জরুরি বিভাগ, ডাক্তারের রোগী দেখা এবং ওয়ার্ডগুলোতে প্রায়ই রোগী হাসপাতালে দায়িত্বরতদের অবহেলার শিকার হয়। এছাড়া হাসপাতালের ডাক্তারদের সকল ধরনের পরীক্ষা-নিরীক্ষা করানোর জন্য তারা তাদের নির্দিষ্ট কিছু ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের পাঠিয়ে থাকে। সদর হাসপাতালের সকল পরীক্ষা-নিরীক্ষার না করিয়ে তাদের মালিকানাধীন ডায়াগনস্টিক সেন্টারে সেগুলো করানোর জন্য চাপ প্রয়োগ করে। 

এছাড়া রোগীদের ঠিকমতো ডাক্তাররাও চিকিৎসা সেবা দিচ্ছে না। হাসপাতলে দিন দিন এসব অনিয়ম চলছে। এ ব্যাপারে হাসপাতাল কতৃপক্ষকে ব্যবস্থা নেয়ার সু-দৃষ্টি কামনা করেছেন স্বাস্থ্য সচেতন মহল।

সর্বাধিক পঠিত