• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর শহরে ডায়াবেটিক সিটি সেন্টার উদ্বোধন

ডায়াবেটিক রোগীরা আরো বেশি সেবা পাবে বলে আশা করি : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৫ মার্চ ২০২০, ১২:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অধিভুক্ত সমিতির অধীনস্থ চাঁদপুর ডায়াবেটিক সমিতি ১৯৮৭ সাল হতে চাঁদপুরসহ পাশর্^বর্তী জেলার মানুষকে ডায়াবেটিস রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এই চিকিৎসা সেবা আরো প্রসারিত করতে চাঁদপুর ডায়াবেটিক সমিতি শহরের জেএম সেনগুপ্ত রোডে ডায়াবেটিক সিটি সেন্টার চালু করেছে। গতকাল ০৪ মার্র্চ বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই সেন্টার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।
চাঁদপুর ডায়াবেটিক সমিতির পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য কাজী শাহাদাত ও চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের আইটি অফিসার উজ্জ্বল হোসাইনের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাসপাতালের ইমাম মাওঃ মোঃ শাহাজালাল প্রধান। অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক অসুস্থ থাকায় তার পক্ষে স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি চাঁদপুর ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ¦ ডাঃ এমএ গফুরকে। কারণ তিনি এই সমিতি করে চাঁদপুর ও পাশর্^বর্তী জেলার মানুষকে ডায়াবেটিক চিকিৎসা সেবার পথ সুগম করেছেন। আমরা এ হাসপাতালে সেবার মান কিভাবে আরো বৃদ্ধি করা যায় সে চেষ্টাই করবো। তিনি ডায়াবেটিক সিটি সেন্টারের মাধ্যমে রোগীরা আরো বেশি সেবা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ভিত্তিফলক উন্মোচন ও ফিতা কেটে সেন্টারটির উদ্বোধন করেন ডাঃ দীপু মনি এমপি। এ সময় দোয়া মোনাজাত পরিচালনা করেন বাসস্ট্যান্ডস্থ গোর-এ-গরিবা জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আব্দুর রশিদ। অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ আলহাজ¦ এমএ মাসুদ ভূঁইয়া, সদস্য ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, আলহাজ¦ এমএ বারী খান, তমাল কুমার ঘোষ, ডাঃ এএসএম মোস্তাফিজুর রহমান, ডাঃ বিশ্বনাথ পোদ্দারসহ সমিতির দাতা সদস্য, আজীবন সদস্য, সুধীজন, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সর্বাধিক পঠিত