• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুরের ' হিলশা বয়' মেহেদী হাসান রানা এখন বিপিএলে আলোচিত বোলার।

৫ ম্যাচে পেয়েছেন ১৩ উইকেট।

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০১৯, ১১:৩১
স্টাফ রিপোর্টার।।
প্রিন্ট

তাঁর স্বপ্ন জাতীয় দলের নিয়মিত বোলার হয়ে খেলা। ড্রাফটে দল পাননি অনুরোধে জায়গা হয়েছিল বিপিএলে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সেই বাঁ হাতি পেসারই এখন আসরের সবচেয়ে আলোচিত বোলার। সর্বোচ্চ উইকেট নিয়ে সবার ওপরে থাকা মেহেদী হাসান রানা, বিকল্প চিন্তারও সুযোগ করে দিয়েছেন জাতীয় দলের নির্বাচকদের।

বঙ্গবন্ধু বিপিএলে এখন পর্যন্ত যেসব দেশি ক্রিকেটার নজর কেড়েছেন তাদের অন্যতম মেহেদি হাসান রানা। অথচ ড্রাফটে কোন দলই পাননি চাঁদপুরের এ পেসার। মাহমুদউল্লাহ আর ইমরুল কায়েসের সুপারিশে চট্টগ্রামে চ্যালেঞ্জার্স স্কোয়াডে ঠাঁই মেলে মেহেদি হাসানের। ইনজুরি, অফ ফর্ম, হতাশা কাটিয়ে ফিরেছেন বীরদর্পে। আসরের সর্বোচ্চ উইকেট শিকারী এখন এ বাহাতি পেসার। বিপিএলের ৫ ম্যাচে পেয়েছেন ১৩ উইকেট। 

অন্যদিকে জাতীয় দলে নিয়মিতদের পারফর্মেন্সে শঙ্কিত বিসিবি। তবে মেহেদি রানার পারফর্মেন্সের কারনে বিকল্প চিন্তা করতে পারছেন নির্বাচকরা। আধুনিক ক্রিকেটে গতি, সুইং, ভ্যারিয়েশনের চাইতেও মূখ্য স্মার্ট বোলিং। ব্যাটসম্যানের গতিবিধি আর মানসিকতা বিবেচনা করে বোলিং করা, মেহেদি হাসান রানার সাফল্যের রহস্য।

এর আগেও, আবু হায়দার রনি বিপিএল-এ প্রতিভা দেখিয়েও তার ঠাই হয়নি জাতীয় দলে।

২০১৭ সালের ৫ ডিসেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লীগ  প্রতিযোগিতায় কুমিল্লা ভিক্টোরিয়ানসের এর হয়ে টুয়েন্টি -২০ ক্রিকেটে তার অভিষেক ঘটে। ২০১৮ সালের অক্টোবরে, ২০১৮ বাংলাদেশ প্রিমিয়ার লীগ প্রতিযোগিতার জন্য খেলোয়াড়দের খসড়া তৈরীর পর তাকে সিলেট সিক্সার্স এর স্কোয়াড হিসাবে ঘোষণা করা হয়।নভেম্বর ২০১৯ সালে, তাকে ২০১৯ এসিসি ইমার্জিং দল এশিয়া কাপ এর জন্য বাংলাদেশ স্কোয়াডে মনোনীত করা হয়। একই মাসে পরবর্তীতে তাকে ২০১৯ সাউথ এশিয়ান গেমস এর ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশ স্কোয়াডে মনোনীত করা হয়।

বাংলাদেশ দল উক্ত খেলার ফাইনালে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে পরাজিত করা স্বর্ণপদক জয় লাভ করে। ২০১৯ সালের ১৭ ডিসেম্বর ২০১৯-২০ বাংলাদেশ প্রিমিয়ার লীগ এ সিলেট থান্ডার এর বিপরীতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-এর হয়ে খেলে ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে ৪টি উইকেট লাভ করে ম্যাচ সেরা নির্বাচিত হন। 

এ ছাড়া নেপালে বাংলাদেশ দলের হয়ে খেলছেন এসএ গেমস্। এখন বিপিএল মাঠ মাতাচ্ছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হয়ে। 

বিঃ দ্রঃ মেহেদী হাসান রানার বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলায়।