• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের রালদিয়ায় আওয়ামী লীগ নেতার ওপর মাদকসেবীদের হামলা ।। আটক ১

প্রকাশ:  ০৬ আগস্ট ২০১৮, ২১:০২
এমকে হোসেন মিজি
প্রিন্ট

মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় রফিকুল ইসলাম খান (৫৫) নামের এক আওয়ামীলীগ নেতার ওপর মাদকসেবীরা অতর্কিত হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছেন। রাতের আঁধারে মাদকসক্তদের এমন অতর্কিত হামলায় তিনি গুরুতর আহত হয়ে বর্তমানে চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রোববার (৫ আগস্ট) দিবাগত রাত পোনে ১০ টায় সদর উপজেলার রালদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।   

জানাযায়, রফিকুল ইসলাম খান চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। তার স্বজনরা জানায়, ওই এলাকার শাহনাজ বেগম ও তার স্বামী  
আনিসুর রহমান প্রধানীয়ার ঘরে হামলাকারী দীর্ঘদিন ধরে মদকের আসর বসিয়ে বিভিন্ন মাদকদ্রব্য বিক্রি ও সেবন করে আসছেন, এলাকায় এমন মাদকের বিরুদ্ধে  রফিকুল ইসলাম খান প্রায় সময় তাদের প্রতিবাদ জানাতেন। ঘটনার দিনও  তিনি শাহনাজ বেগম এবং আনিসুর রহমানকে ওই ঘরে মাদকের আড্ডা না বসানোর জন্য ভারন করে ডাক দোহাই দেন। তারই সূত্র ধরে হোসেনপুর গ্রামের নান্নু মিজি ও তার ছেলে টুটুল মিজি, নয়ন মিজি, মৃত ছাত্তার ঢালীর ছেলে মুসলিম ঢালী, ইসমাইল ঢালী, এবং তাদের লোক কাশেম প্রধানীয়া, আনিস প্রধানীয়া, কবির প্রধানীয়া, ভুট্টু প্রধানীয়া ও অজ্ঞাত আরো ১০/১২ জন মিলে পূর্ব পরিকল্পিত ভাবে  রাতের আঁধারে দেশীয় অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালায়। তাদের হামলায় তিনি রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়ে পড়লে স্থানীয় ওয়ার্ড মেম্বারসহ অন্যান্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। 
এ ঘটনার পর পরই ঘটনাস্থল থেকে চাঁদপুর মডেল থানার এস আই মজিবুর রহমান ৩০ পিস ইয়াবাসহ কাশেম প্রধানীয়াকে আটক করেন।
এ হামলার ঘটনায় আহতের পরিবার চাঁদপুর মডেল থানায় মামালার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন।
এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড মেম্বার আলফু খান জানান, আমরা কয়েকজন একত্রে বাড়ি ফিরছিলাম। আমি রফিক খানের থেকে একটু সামনে ছিলাম, হঠাৎ তারা রাস্তার পাশের বাগান থেকে বেরিয়ে দেশীয় অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালায়।